পাকিস্তানে তুষারধসে ১০ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৭ মে ২০২৩
ছবি: সংগৃহীত

পাকিস্তানের গিলগিট-বালতিস্তানের আস্তোর জেলায় তুষারধসের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন প্রাণ হারিয়েছে বলে খবর পাওয়া গেছে। আহত হয়েছে ২৬ জন। শনিবার (২৭ মে) সেখানে এই মর্মান্তিক ঘটনা ঘটে। খবর জিও নিউজের।

এর সত্যতা নিশ্চিত করে দিয়ামার-অস্তোর বিভাগের উপ-পুলিশ মহাপরিদর্শক তুফায়েল মীর বলেছেন, উদ্ধার তৎপরতা সহজতর করতে ও ধ্বংসস্তূপের নিচ থেকে লোকদের উদ্ধারের জন্য জেলায় একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

এরই মধ্যে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং বরফের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

আরও পড়ুন>ইমরান খানের শরীরে অ্যালকোহল পাওয়া গেছে: স্বাস্থ্যমন্ত্রী

এছাড়া সেনাবাহিনীর হেলিকপ্টার, চিকিৎসকদের একটি দল, অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী দলও ঘটনাস্থলে পৌঁছেছে। তারাও সেখানে উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।

সেখানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদ খান এই মর্মান্তিক ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন। ও স্থানীয় কর্তৃপক্ষকে উদ্ধার তৎপরতা শুরু করার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন>দলে পদত্যাগের হিড়িক, ঘরে ‘সংযোগবিচ্ছিন্ন’ ইমরান খান

অন্যদিকে সমস্যা যেনো কিছুতেই পিছু ছাড়ছে না ইমরান খানের। এবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক পরীক্ষায় বেরিয়েছে তিনি অ্যালকোহল পান করেন। এই দাবি করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল।

দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেফতার করার পর তার শারীরিক পরীক্ষা করা হয়েছিল। সেই রিপোর্টেই তার শরীরে অ্যালকোহলের উপস্থিতির প্রমাণ মিলেছে। শুক্রবার (২৬ মে) আব্দুল কাদির এ কথা জানিয়েছেন।

এমএসএম

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।