প্রেমের টানে বাংলাদেশে এসে গ্রেফতার, ৩ বছর পর ভারতে ফিরলেন যুবক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৯ মে ২০২৩

ফোনে মিসড কল থেকে বাংলাদেশের এক তরুণীর সঙ্গে আলাপ হয়েছিল ভারতের এক যুবকের। একপর্যায়ে তা প্রেমের সম্পর্কে রূপ নেয়। একসময় প্রেমিকার সঙ্গে দেখা করতে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে চলে আসেন প্রেমিক। কিন্তু প্রেমিকার সঙ্গে দেখা করে ফেরার পথে বিজিবির হাতে ধরা পড়েন তিনি। সেই থেকে প্রায় তিন বছর বাংলাদেশের কারাগারে বন্দি ছিলেন। অবশেষে মুক্তি পেয়ে ভারতে ফিরেছেন আমফান শেখ নামে ওই ‍যুবক।

জানা যায়, আমফান অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। বাড়ি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গীতে। জীবিকার তাগিদে পশ্চিমবঙ্গ ছেড়ে কেরালায় গিয়েছিলেন কাজ করতে। সেখান থেকেই ফোন নম্বর পেয়ে মিসড কলে আলাপ ও পরে প্রেম হয় বাংলাদেশের কুষ্টিয়া জেলার দৌলতপুরের এক তরুণীর সঙ্গে।

আরও পড়ুন>> পেট্রাপোল স্থলবন্দরে জরিমানা গুনলেন বাংলাদেশিরা

২০২০ সালের ৯ সেপ্টেম্বর প্রেমিকার সঙ্গে দেখা করতে অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পৌঁছান আমফান শেখ। প্রেমিকার সঙ্গে দেখা করে একদিন থাকার পর ১১ সেপ্টেম্বর ফেরার পথে বিজিবির হাতে গ্রেফতার হন তিনি। আমফানের অভিযোগ, প্রেমিকার পরিবারের সদস্যরাই তাকে বিজিবির হাতে ধরিয়ে দিয়েছিলেন।

ওই ঘটনায় আমফানের তিন মাসের জেল হয়েছিল। কিন্তু বন্দি ফেরত প্রক্রিয়ার আইনি জটিলতায় কেটে যায় তিন বছর। অবশেষে গত ২৫ মে হাইকমিশন পর্যায়ে অনুমতিক্রমে পশ্চিমবঙ্গের গেদে সীমান্তে আমফানকে বিএসএফের হাতে তুলে দেয় বিজিবি। সেখান থেকে সোজা জলঙ্গীর বাড়িতে ফেরেন আমফান শেখ।

আরও পড়ুন>> কারাগারে হামলার শিকার পি কে হালদার

আমফানের বাবা ইসমাইল শেখের কাঠের ব্যবসা রয়েছে। ২০১৭ সালে মাধ্যমিক পাস করার পর আর পড়াশোনা করেননি আমফান। এরপর থেকে বাবার দোকানে কাজ করতেন। সেখানে বিশেষ সুবিধা না হলে মাঝে মধ্যে কেরালায় যেতেন।

কেরালায় কাজে গিয়ে একবার আকাশ শেখ নামে একজনের সঙ্গে পরিচয় হয় আমফানের। আকাশ শেখ সম্পর্কে তার প্রেমিকার চাচা। আকাশের মোবাইল ফোন থেকেই আমফান তার প্রেমিকার নম্বর নিয়েছিলেন।

আরও পড়ুন>> বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ঢাকা-কলকাতা বন্ধন এক্সপ্রেস

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।