স্বাধীনতা দিবসের মঞ্চে অজ্ঞান হয়ে পড়লেন মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৫ আগস্ট ২০২৩

ভারতে উদযাপিত হচ্ছে ৭৭তম স্বাধীনতা দিবস। এ উপলক্ষে দেশটির প্রায় সব রাজ্যেই নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কিন্তু দেশটির মধ্য প্রদেশে স্বাধীনতা দিবস উদযাপন করতে যেয়ে দুইটি ভিন্ন অনুষ্ঠানে অসুস্থ হয়েছে পড়েন সেখানের স্বাস্থ্যমন্ত্রী ও স্পিকার।

জানা গেছে, স্বাধীনতা দিবস উদযাপন করতে একটি অনুষ্ঠানে যোগ দেন মধ্যে প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী। প্যারেড চালাকালীন মঞ্চে অজ্ঞান হয়ে পড়েন তিনি। ঠিক একইভাবে অন্য এক আয়োজনে অসুস্থ হয়ে পড়েন স্পিকার।

আরও পড়ুন>ভারতেরই এক রাজ্যে ২৫ বছর ধরে বন্ধ হিন্দি চলচ্চিত্র প্রদর্শন!

প্যারেড থেকে স্যালুট গ্রহণ করার সময় স্বাস্থ্যমন্ত্রী ড. প্রভুরাম চৌধুরী অসুস্থ হয়ে পড়েন। এসময় উপস্থিত কর্মকর্তারা তার কাছে ছুটে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

অন্য এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মধ্য প্রদেশের বিধানসভার স্পিকার গিরিশ গৌতম। সেখানে তিনি পতাকা উত্তোলন করার সময় অসুস্থ হয়ে পড়েন। এরপর দ্রুত ডাক্তার নিয়ে আসা হয়। তিনিও এখন চিকিৎসাধীন।

এদিকে স্বাধীনতা দিবসের মঞ্চে প্রতিবারই কিছু না কিছু চমক দেন নরেন্দ্র মোদী। কখনো পোশাক, কখনো বাণী, কখনো তার বাচনভঙ্গি নিয়ে হয় আলোচনা। ৭৭তম স্বাধীনতা দিবসেও দিল্লির লাল কেল্লায় সেই ধারায় বিচ্যুতি হলো না। এবার দেশবাসীকে নতুন সম্বোধন করলেন মোদী। এত দিন বলে এসেছেন ‘মেরে পেয়ারে দেশবাসীও’ অর্থাৎ ‘আমার আদরের দেশবাসী’। মঙ্গলবার সেই দেশবাসীকে ‘পরিবারজন’, অর্থাৎ পরিবারের সদস্য বলে অভিহিত করলেন মোদী। যদিও বিরোধীরা বলছেন, দেশবাসীর সঙ্গে এই হঠাৎ ‘ঘনিষ্ঠতার’ কারণ আসন্ন লোকসভা নির্বাচন।

আরও পড়ুন>অধিকাংশ আরব তরুণের চোখে তুরস্ক-চীন এখন ‘শক্তিশালী মিত্র’

মঙ্গলবার মোদী তার বক্তৃতার প্রথম ৪০ মিনিটের প্রতিটি বাক্যের শুরুতে দেশবাসীকে সম্বোধন করেছেন ‘আমার আদরের পরিবারের সদস্য’ বলে। কিন্তু দেড় ঘণ্টার বক্তৃতার শেষের দিকে বেশ কয়েক বার সম্বোধন বদলেও যায়। মোদী তার পুরোনো ডাক প্রিয় দেশবাসীতে প্রত্যাবর্তন করেন।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।