তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আত্মঘাতী হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ০১ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

তুরস্কের রাজধানী আঙ্কারায় আত্মঘাতী হামলা চালানো হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ভবনের কাছে বিস্ফোরক ডিভাইস দিয়ে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। এই ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। খবর বিবিসির।

আরও পড়ুন: তুরস্ক-ভারতের সম্পর্ক তলানিতে কেন?

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনের কাছে হামলার জন্য দুই ব্যক্তি দায়ী। এদের মধ্যে একজন আত্মঘাতী হামলা চালিয়েছে এবং অপর একজনকে হামলা চালানো থেকে প্রতিহত করা হয়েছে।

আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয় যে, স্থানীয় সময় সাড়ে ৯টার দিকে ওই হামলার ঘটনা ঘটেছে। হামলার পরপরই সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

অপরদিকে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় সাড়ে ৯টার দিকে একটি সামরিক যানে করে দুই হামলাকারী সেখানে এসে হামলা চালিয়েছে। এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: ন্যাটোয় ফিনল্যান্ড, মেনে নিলো তুরস্ক

গ্রীষ্মের বিরতির পর রোববার (১ অক্টোবর) থেকেই পার্লামেন্টের অধিবেশন শুরু হওয়ার কথা। স্থানীয় সময় দুপুর দুইটার অধিবেশনে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানসহ পার্লামেন্টের সব সদস্যের উপস্থিত থাকার কথা ছিল। এর মধ্যেই সকালে আত্মঘাতী হামলার ঘটনা ঘটল।

কী কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও পরিষ্কার নয়। এছাড়া এখনো পর্যন্ত কেউ ওই হামলার দায় স্বীকার করেনি। সামাজিক মাধ্যমে এক পোস্টে স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আমরা লড়াই চালিয়ে যাব।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।