মেক্সিকোয় ট্রাক উল্টে ১০ অভিবাসনপ্রত্যাশী নিহত, আহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০২ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

মেক্সিকোয় অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি ট্রাক উল্টে অন্তত ১০ জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন। নিহতরা সবাই কিউবান নাগরিক। তাদের মধ্যে একটি শিশুও রয়েছে বলে জানা গেছে।

রোববার (১ অক্টোবর) দেশটির চিয়াপাস অঞ্চলের পিজিজিয়াপান-টোনালা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। গুয়াতেমালা থেকে উত্তরে যুক্তরাষ্ট্রের দিকে যাওয়ার পথে মেক্সিকো পাড়ি দেওয়া অভিবাসনপ্রত্যাশীদের জন্য এটি একটি সুপরিচিত রুট।

মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) এক বিবৃতিতে জানিয়েছে, ট্রাকটি একসঙ্গে এত লোক বহনের উপযোগী ছিল না। দুর্ঘটনায় পড়ার পর এর চালক পালিয়ে যায়।

প্রাথমিক তথ্য বলছে, অতিদ্রুত চলতে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারায় এবং একপর্যায়ে উল্টে যায়।

কর্তৃপক্ষের শেয়ার করা ছবিতে দেখা যায়, নাম্বারপ্লেট বিহীন একটি ট্রাক রাস্তার পাশে উল্টে পড়ে রয়েছে। এর কাঠের পাটাতন ও পাশের অংশ ভেঙে খণ্ড-বিখণ্ড হয়ে গেছে।

দুর্ঘটনায় আহত ১৭ জনকে কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছে আইএনএম।

মেক্সিকোয় অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী গাড়ি দুর্ঘটনার ঘটনা নতুন নয়। অনেকেই দেশটির ভেতর দিয়ে অনিবন্ধিত ও ভাঙাচোরা গাড়িতে চড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর চেষ্টা করে।

২০২১ সালের ডিসেম্বরে চিয়াপাসে একটি ট্রাক উল্টে অন্তত ৫৪ জন মারা যান। তাদের বেশিরভাগই মধ্য আমেরিকান বংশোদ্ভূত বলে ধারণা করা হয়েছিল।

সূত্র: রয়টার্স
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।