এক সপ্তাহে তিনবার

আম্বানির কাছে এবার ৪০০ কোটি রুপি দাবি হুমকিদাতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ৩১ অক্টোবর ২০২৩
ছবি সংগৃহীত

২০ কোটি, ২০০ কোটি, ৪০০ কোটি। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির কাছে এবার ৪০০ কোটি রুপি দাবি করে হুমকি দিয়েছেন অজ্ঞাত এক ব্যক্তি। এ নিয়ে মাত্র চারদিনের ব্যবধানে তৃতীয়বার এ ধরনের হুমকি পেলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার (৩০ অক্টোবর) মুকেশ আম্বানি ও তার কোম্পানির কাছে ই-মেইল পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়।

আরও পড়ুন>> এশিয়ার শীর্ষ ধনীর তকমা হারালেন আদানি, আবারও শীর্ষে আম্বানি

মুম্বাই পুলিশের প্রযুক্তি বিশেষজ্ঞরা ওই ই-মেইলের আইপি ঠিকানা বেলজিয়ামে শনাক্ত করেছেন। তবে পুলিশের ধারণা, সন্দেহভাজন ব্যক্তি দূরের কোনো দেশে বসে ভিপিএন ব্যবহার করে তাদের বিভ্রান্ত করার চেষ্টা করেছেন।

এ কারণে ইন্টারপোলের মাধ্যমে বেলজিয়ামের একটি ভিপিএন কোম্পানির কাছে ওই আইপি ঠিকানার বিস্তারিত জানাতে অনুরোধ করেছে মুম্বাই পুলিশ।

আরও পড়ুন>> আম্বানি-অমিতাভ-ধর্মেন্দ্রর বাড়ি বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

আম্বানিকে হুমকি দেওয়া সবশেষ ই-মেইলে লেখা ছিল, আমরা এখন আমাদের চাহিদা বাড়িয়ে ৪০০ কোটি করেছি। পুলিশ যদি আমাকে শনাক্ত করতে না পারে, তাহলে গ্রেফতারও করতে পারবে না।

এর আগে, গত শুক্রবার ২০ কোটি রুপি দাবি করে হুমকি পাওয়ার বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সিকিউরিটি ইনচার্জ।

আরও পড়ুন>> মুকেশ আম্বানির সম্পদের উত্তরাধিকার কারা?

শনিবার রাতে একই প্রেরকের কাছ থেকে আরেকটি ই-মেইল আসে রিলায়েন্সের কাছে। এতে দাবি করা অর্থের পরিমাণ ২০০ কোটি বলে জানানো হয়। এর দুদিন পরেই সেই অংকটা ৪০০ কোটিতে নিয়ে যান হুমকিদাতা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।