আইসক্রিম হাতে যুদ্ধবিরতির আশার কথা শোনালেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে যুদ্ধবিরতি চুক্তি খুব কাছাকাছি বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই সপ্তাহের শেষ দিকে যা কার্যকর হতে পারে।

পিকক নেটওয়ার্কের সদর দপ্তরে বাইডেনকে যখন প্রশ্ন করা হয় তখন তিনি আইসক্রিম হাতে দাঁড়িয়েছিলেন। যুদ্ধবিরতির ক্ষেত্রে বাইডেনের এই মন্তব্যকে অনেক গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

যুদ্ধবিরতি কখন কার্যকর হতে পারে এমন প্রশ্নের জবাবে বাইডেন আইসক্রিম হাতে বলেন, আশা করছি এই সপ্তাহের শেষের দিকে হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হবে।

বাইডেন বলেন, আমার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, আমরা একটি যুদ্ধবিরতির কাছাকাছি এবং এটি আগামী সোমবারে কার্যকর হতে পারে।

অন্যদিকে গাজায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। সেখানে ইসরায়েলি তাণ্ডব আরও বাড়ছে। অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানে তিনজন নিহত এবং আর তিনজন আহত হয়েছে। ফারা শরণার্থী শিবিরেও তীব্র লড়াইয়ের খবর পাওয়া গেছে।

এর আগে গাজায় মানবিক সহায়তার জন্য অপেক্ষমান লোকজনের ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজা শহরের আল-শিফা হাসপাতালের মেঝেতে পড়ে থাকা আহতদের লোকজনকে চিকিত্সা দেওয়া হচ্ছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েল। সেখানে সংঘাত শুরুর পর থেকে এখন পর্যন্ত কমপক্ষে ২৯ হাজার ৭৮২ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭০ হাজার ৪৩ জন।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।