৯২ বছর বয়সে ৫ম বিয়ে করছেন ধনকুবের মারডক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ০৯ মার্চ ২০২৪
২০১৬ সালে চতুর্থ বিয়ের অনুষ্ঠানে দুই ছেলের সঙ্গে রুপার্ট মারডক। ফাইল ছবি: এএফপি

বয়স ৯২ পেরিয়েছে তো কী হয়েছে, ভালোবাসার জন্য হাল ছাড়ছেন না মিডিয়া মোগল রুপার্ট মারডক। এই বয়সেই পঞ্চমবারের মতো বিয়ে করতে চলেছেন তিনি।

দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, আগামী জুনে প্রেমিকা এলেনা ঝুকোভার সঙ্গে গাঁটছড়া বাঁধছেন অস্ট্রেলিয়া বংশোদ্ভূত মার্কিন ধনকুবের মারডক। তিনি নিজেই গত বৃহস্পতিবার এই পরিকল্পনার কথা জানিয়েছেন।

বৈচিত্র্যময় জীবনের নানা ঘটনার জন্য প্রায়ই সংবাদপত্রের শিরোনামে উঠে আসেন এ ধনকুবের। এর আগে চারবার বিয়ে করেছিলেন রুপার্ট মারডক।

আরও পড়ুন>>

গত বছর রেডিও উপস্থাপিকা অ্যান লেসলির সঙ্গে বাগদানের ঘোষণা দিয়েছিলেন মারডক। কিন্তু এক মাস যেতে না যেতেই সেই পরিকল্পনা বাতিল করেন তিনি।

এলেনা ঝুকোভাএলেনা ঝুকোভা। ছবি: সংগৃহীত

জানা যায়, মারডকের চেয়ে বয়সে প্রায় ২৫ বছরের ছোট হবু স্ত্রী এলেনা। দীর্ঘদিন আগে রাশিয়া থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন ৬৭ বছর বয়সী এ নারী। কর্মজীবনে ছিলেন আণবিক জীববিজ্ঞানী, এখন অবসর নিয়েছেন। এলেনার মেয়ে দাশা ঝুকোভার সঙ্গে রুশ ধনকুবের রোমান আব্রামোভিচের বিয়ে হয়েছিল।

দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, মারডক ও এলেনার বিয়ে অনুষ্ঠিত হবে ক্যালিফোর্নিয়ার মোরাগা শহরে।

আরও পড়ুন>>

মারডকের প্রথম স্ত্রীর নাম প্যাট্রিসিয়া বুকার। তিনি ছিলেন একজন অস্ট্রেলীয় ফ্লাইট অ্যাটেনডেন্ট। ১৯৫৬ সালে বিয়ে করার পর ১৯৬৭ সালে বিচ্ছেদ হয় তাদের।

প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পরপরই দ্বিতীয় বিয়ে করেন মারডক। তার দ্বিতীয় স্ত্রী ছিলেন একটি দৈনিক পত্রিকার সাংবাদিক অ্যানা টর্ভ। এই সংসার টিকেছিল তিন দশকেরও বেশি। অবশেষে ১৯৯৯ সালে বিচ্ছেদ হয় তাদের।

দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের মাত্র দুই সপ্তাহ পরেই তৃতীয় বিয়ে করেন মারডক। এই স্ত্রীর নাম ওয়েন্ডি ডেং। ২০১৩ সালে বিচ্ছেদ হয় তাদের।

মারডকের সবশেষ (৪র্থ) স্ত্রী ছিলেন মডেল তারকা জেরি হল। তাদের সংসার টিকেছিল ২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত।

রুপার্ট মারডকের সন্তান রয়েছে মোট ছয়জন। গত নভেম্বরে বড় ছেলে লাচলান মারডকের হাতে নিজের বৈশ্বিক মিডিয়া সাম্রাজ্যের নিয়ন্ত্রণ তুলে দিয়ে একটি সাম্মানিক পদ গ্রহণ করেন তিনি।

তিন মহাদেশে রুপার্ট মারডকের মালিকানাধীন মিডিয়াগুলোর মধ্যে ছিল দ্য ওয়াল স্ট্রিট জার্নাল, ফক্স নিউজ, নিউইয়র্ক পোস্ট, দ্য টাইমস, দ্য সানসহ বিভিন্ন প্রভাবশালী সংবাদমাধ্যম। বিনোদন সংস্থা টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি ফক্সের সাবেক মালিকও তিনি।
মারডকের বর্তমান সম্পত্তির পরিমাণ প্রায় দুই হাজার কোটি মার্কিন ডলার।

সূত্র: এএফপি, এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।