ডিভোর্স চাইছেন মিডিয়া মোগল রুপার্ট মারডকের চতুর্থ স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ০৩ জুলাই ২০২২
ছবি: সংগৃহীত

মিডিয়া মোগল, ৯১ বছর বয়সী রুপার্ট মারডকের চতুর্থ স্ত্রী অভিনেত্রী ও সাবেক সুপারমডেল জেরি হল বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন। ক্যালিফোর্নিয়ার আদালতে স্বামীর সঙ্গে ‘অমীমাংসিত পার্থক্য’ বলে উল্লেখ করেছেন জেরি হল। গত ছয় বছর ধরে সংসার করছেন তারা।

রুপার্ট মারডক ও জেরি হলের ডিভোর্সের আবেদনের এ ঘটনা জানার পর তাদের স্বজন ও শুভাকাঙ্খিরা একটু অবাক হয়েছেন।

২০১৬ সালে লন্ডনে বিয়ে হয় রুপার্ট মারডক ও ৬৬ বছর বয়সী জেরি হলের। রুপার্ট মারডকের এটি চতুর্থ বিয়ে। জেরি হল এর আগে বিয়ে করেন রোলিং স্টোনের মাইক জ্যাগারকে।

মিডিয়া মোগল রুপার্ট মারডকের নিউজ করপোরেশন যুক্তরাষ্ট্রে ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, যুক্তরাজ্যের দ্য সান, দ্য টাইমসসহ বেশ কয়েকটি প্রধান গণমাধ্যম নিয়ন্ত্রণ করে।

এর আগে তিনি জেরি হলকে নিয়ে অনুভূতি প্রকাশ করে বলেন, তিনি সবচেয়ে ভাগ্যবান ও সুখী মানুষ। বেশ কয়েকটি অনুষ্ঠানে এই দম্পতিকে একসঙ্গে দেখা গেছে। নিউইয়র্ক টাইমসের তথ্য বলছে, সর্বশেষ গত বছর জেরি হলের ৯০ তম জন্মদিনের পার্টিতে রুপার্ট মারডককে দেখা গেছে।

২০১৮ সালে মারডক তার উত্তরসূরি হিসেবে বড় ছেলে ল্যাচলানকে ফক্স করপোরেশনের প্রধান নির্বাহী হিসেবে ঘোষণা বলে ঘোষণা করেন।

টেক্সান মডেল থেকে অভিনেত্রী হওয়া জেরি হল জ্যাগারের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কে ছিলেন। তাদের দুইজনের চারটি সন্তানও রয়েছে। ১৯৯০ সালে ইন্দোনেশিয়ার বালিতে একটি হিন্দু বিয়ের অনুষ্ঠানে এই জুটি গাঁটছড়া বাঁধেন। এক দশকেরও কম সময় পর লন্ডনের হাইকোর্ট অব জাস্টিসে সেটি বাতিল হয়। রায়ে বলা হয় যে বিয়েটি ব্রিটিশ বা ইন্দোনেশিয়ান আইনের অধীনে বৈধ ছিল না।

রুপার্ট মারডক এর আগে ১৯৫৬ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ান ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকারের সঙ্গে সংসার করেন। এরপর স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক আনা মানের সঙ্গে তার সংসার ছিল ১৯৬৭ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত। চীনা বংশোদ্ভূত উদ্যোক্তা ওয়েন্ডি ডেংয়ের সঙ্গে মারডক ১৯৯৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত সংসার করেন। মারডকের সন্তান হলো ১০ জন।

সূত্র: বিবিসি

এসএনআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]