গাজা

ঈদের দিনেও থেমে নেই ধ্বংসযজ্ঞ, ২৪ ঘণ্টায় নিহত ১২২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১০ এপ্রিল ২০২৪
গাজায় ইসরায়েলি ধ্বংসযজ্ঞ, ছবি: এএফপি (ফাইল)

গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ১২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৬ জন। বুধবার (১০ এপ্রিল) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের অব্যাহত বোমা হামলার কারণে গত ৭ অক্টোবরের পর থেকে গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ৪৮২ জনে দাঁড়িয়েছে। তাছাড়া মোট আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ হাজার ৪৯ জনে।

আরও পড়ুন>

নিহতদের মধ্যে ১৪ হাজার পাঁচশ শিশু ও ৯ হাজার পাঁচশ নারী রয়েছেন। ইসরায়েল দাবি করেছে তারা প্রায় ১২ হাজার ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করেছে।

তবে ধারণা করা হচ্ছে, ইসরায়েলের হামলায় প্রকৃত নিহতের সংখ্যা আরও বেশি। কারণ এখনো আনুমানিক আট হাজার ফিলিস্তিনি নিখোঁজ ও ধ্বংসস্তূপে চাপা পড়েছেন বলে মনে করা হচ্ছে।

এদিকে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি বলেছেন, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালানোর জন্য ইহুদিবাদী ইসরায়েলকে শাস্তি দেওয়া হবে।

তিনি বুধবার (১০ এপ্রিল) তেহরানের গ্রান্ড মোসাল্লা বা জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে এই হুমকি দিয়েছেন।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।