ইরানের হামলার বিষয়ে বাইডেনের সঙ্গে কথা বলছেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৪ এপ্রিল ২০২৪

ইসরায়েলের মাটিতে শতশত ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালিয়েছে ইরান। তবে এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোনের অধিকাংশই আকাশে ধ্বংস করা হয়েছে। ইসরায়েলের এই হামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে ফোনে কথা বলছেন নেতানিয়াহু।

এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের আহ্বান জানিয়েছে ইসরায়েল। সেখানে ইরানের হামলার নিন্দা জানাতে অনুরোধ করা হয়েছে।

শনিবার (১৪ এপ্রিল) সকালের দিকে ইসরায়েলে হামলায় চালায় ইরান। এরপরই মধ্যপ্রাচ্যে যুদ্ধ যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। কারণ ইসরায়েলের দিক থেকেও হামলা শুরু হতে পারে।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানীতে ইরানি কনস্যুলেটে হামলায় ইরানের দুই জেনারেলসহ ১৩ জন নিহত হন। কেউ দায়ভার স্বীকার না করলেও এ হামলা ইসরায়েল চালিয়েছে বলেই মনে করা হচ্ছে। এ ঘটনার পরপরই ইসরায়েলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি দেয় তেহরান।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তারা।

সূত্র: টাইমস অব ইসরায়েল

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।