তীব্র তাপপ্রবাহের মধ্যে লোডশেডিং, পাকিস্তানে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২০ এএম, ৩০ মে ২০২৪
লোডশেডিংয়ের বিরুদ্ধে ২০ মে পাকিস্তানের করাচিতে বিক্ষোভ।

পাকিস্তানে তীব্র তাপপ্রবাহের মধ্যে লোডশেডিং বেড়েছে ব্যাপকভাবে। এমন পরিস্থিতিতে দেশটির বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছে নাগরিকরা।

দীর্ঘ লোডশেডিংয়ের কারণে জীবন দুর্বিষহ হয়ে পড়ায় গত কয়েকদিন ধরে করাচি ও পেশোয়ারসহ অসংখ্য শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। সম্প্রতি পাকিস্তানে তাপপ্রবাহ বেড়েছে ও এ ধরনের আবহাওয়া আরও কিছুদিন থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন>

করাচিতে গোলিমারের বাসিন্দারা দুই ঘণ্টারও বেশি সময় ধরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। যদিও পরে সেখানে পরিস্থিতি স্বাভাবিক হয়।

খাইবার জেলার ল্যান্ডি কোটালে লোডশেডিংয়ের কারণে বিপর্যস্ত নাগরিকরা একটি গ্রিড স্টেশনে হামলা চালায়। বিক্ষুব্ধ জনতা গ্রিড স্টেশনে ঢুকে অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় বিক্ষোভকারীরা ২০ ঘণ্টারও বেশি সময় ধরে চলা লোডশেডিং বন্ধের দাবি জানান।

গিলগিট-বালতিস্তানের চিলাস এলাকায় অঘোষিত লোডশেডিংয়ের কারণে সেখানের বেশ কয়েকটি জায়গায় বিক্ষোভ হয়েছে। এমন পরিস্থিতিতে সেখানের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে ধর্মঘট পালন করছে।

তাছাড়া বেলুচিস্তানের নাসিরাবাদ এলাকায় নাগরিকরা ১২ ঘণ্টা লোডশেডিংয়ের বিরুদ্ধে রাস্তায় নামে। সেখানে নাগরিকরা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও হাইওয়ে অবরোধ করে।

সূত্র: জিও নিউজ

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।