নারী উদ্যোক্তাদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীতে সামিট করবে উই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

চারিদিকে যখন ইন্টারনেটের জয়জয়কার। তখন পিছিয়ে নেই নারীরাও। কেননা দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)। নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে ফেসবুক পেজ ভিত্তিক সংগঠনটি।

দেখতে দেখতে তিন বছর পূর্তি হতে যাচ্ছে সংগঠনের। প্রতিনিয়তই বাড়ছে সদস্য সংখ্যা। সারাদেশে ছড়িয়ে পড়ছেন নারী উদ্যোক্তারা। তাদের সফলতার গল্পও কম নয়। ই-কমার্সের মাধ্যমে অনেকের মুখেই হাসি ফুটেছে।

জানা যায়, সম্প্রতি ১ মিলিয়ন সদস্যের ফেসবুক গ্রুপে পরিণত হওয়া দেশীয় নারীদের সংগঠনটি ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনকে স্মরণীয় করে রাখতে ২৪ ও ২৫ অক্টোবর ‘উই সামিট’ করার ঘোষণা দিয়েছে।

আয়োজনটি অনলাইনে অনুষ্ঠিত হবে উইয়ের ফেসবুক পেজ এবং গ্রুপ থেকে। একটি ওয়েবিনার এবং ১০ লাখ সদস্য পূর্তির আয়োজনে এ ঘোষণা উঠে আসে।

ইভেন্ট পেজ উদ্বোধনের ওয়েবিনারে সরাসরি যুক্ত হয়েছিলেন সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি।

মেহের আফরোজ চুমকি বলেন, ‘উই গ্রুপের মাধ্যমে নারীদের উদ্যোক্তা হওয়ার কথা আমাকে অনুপ্রাণিত করে। আপনাদের কথাগুলো সত্যিই ভীষণ অনুপ্রেরণার। এবারের উই সামিটের আইডিয়া সত্যিই প্রশংসনীয়।’

উইয়ের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, ‘উই সামিটে দেশ এবং দেশের বাইরের উদ্যোক্তা, গবেষক, উদ্যোক্তা উন্নয়ন সম্পর্কিত মানুষজন অতিথি হিসেবে যুক্ত হবেন। আমরা উইয়ের সবাই সেশনগুলো দেখবো এবং শিখবো।’

তিনি সবাইকে উইয়ের এ মহা আয়োজনে পাশে থাকার অনুরোধ জানিয়েছেন।

আয়োজনের ইভেন্ট পেজের লিঙ্ক পেতে চাইলে এখানে ক্লিক করুন

এসইউ/এএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]