৫১ দিন পর খুললো সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ৩০ অক্টোবর ২০১৬

ছুটি ও অবকাশ শেষে খুলেছে সুপ্রিম কোর্ট। বিচারপ্রার্থী, আইনজীবী ও সংশ্লিষ্টদের আগমনে আবারো মুখরিত হয়ে উঠেছে দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণ। গত ৯ সেপ্টেম্বর তেকে ২৯ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদ-উল-আযহা, দুর্গাপূজাসহ সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়ামিত বিচারিক কার্যক্রম বন্ধ ছিল।

দীর্ঘ এ সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ এ মামলা পরিচালনা ব্যবস্থা ছিল। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় ঠিক করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়। এ সময় উভয় বিভাগে বেশ কিছু মামলায় আদেশ দেওয়া হয়েছে।

আজ রোববাার (৩০ অক্টোবর) থেকে সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। অবকাশকালীন ছুটি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ অ্যাটর্নি জেনারেল, সুপ্রিমকোর্ট বারের সভাপতি-সম্পাদক ও বিজ্ঞ আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানানোর হয়। সকাল সাড়ে ১০টা থেকে পৌনে ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনের বাগানে মনোরোম পরিবেশে এ সভা অনুষ্ঠিত হয়। তবে সভায় মিডিয়া কর্মীদের প্রবেশাধিকার ছিল না।

এফএইচ/আরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]