এলএলবি পরীক্ষার কেন্দ্র ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৩ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮

জেলা সদর থেকে এলএলবি পার্ট-১ পরীক্ষার কেন্দ্র ঢাকায় স্থানান্তরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত রুলও জারি করেছেন। রুলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রারসহ চারজনকে জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ড. কাজী আকতার হামিদ। তাকে সহায়তা করেন আইনজীবী এম রেজাউল করিম।

রিটকারীর আইনজীবী ড. কাজী আকতার হামিদ জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আইনজীবী কাজী আকতার হামিদ বলেন, গত ১৬ জানুয়ারি এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্রাহ্মণবাড়িয়া ল কলেজের এলএলবি পার্ট-১ পরীক্ষা কেন্দ্র জেলা সদর থেকে ঢাকায় সিদ্ধেশ্বরী কলেজে স্থানান্তর করা হয়। পরে গত ২৫ জানুয়ারি অপর এক বিজ্ঞপ্তিতে এ কেন্দ্র ঢাকার মিরপুরে স্থানান্তর করা হয়।

তিনি বলেন, গত ১৯ বছর ধরে জেলা সদরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা কেন্দ্র ঢাকায় স্থানান্তর করে বিজ্ঞপ্তি জারি করে। বিদ্যমান বাস্তবতায় হাজার হাজার পরীক্ষার্থীর ঢাকায় এসে প্রতি সপ্তাহে পরীক্ষায় অংশগ্রহণ করা খুবই কষ্টকর ও বাস্তবসম্মতও নয়। তাই বিষয়টি চ্যালেঞ্জ করে আবদুল হামিদ চৌধুরীসহ বেশ কজন পরীক্ষার্থী হাইকোর্টে রিট দায়ের করেন।

এফএইচ/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]