শহিদুল আলমের অপরাধ খাটো করে দেখার অবকাশ নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৬ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, শহিদুল আলম আন্তর্জাতিকভাবে অনেকের সঙ্গেই যুক্ত আছেন। তাই তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে যদি স্পর্শকাতর, মিথ্যা ও উস্কানিমূলক বিষয়ে লাইভ পোস্ট করা হয় তবে এটাকে খাটো করে দেখার কোনো অবকাশ নেই।

মঙ্গলবার আলোকচিত্রী শহিদুল আলমের জামিন শুনানিতে হাইকোর্টের একটি বেঞ্চের বিব্রত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

মাহবুবে আলম বলেন, শহিদুল আলমের মামলাটি আজ শুনানির জন্য তালিকাভুক্ত ছিল। সকালে যখন তাদের আইনজীবী আবেদনটি শুনানির জন্য মেনশন করেন তখন দুই বিচারপতির মধ্যে একজন বিব্রতবোধ করেন। ফলে মামলাটি এদিন শুনানি সম্ভব হয়নি। এখন এ মামলার নথিপত্র প্রধান বিচারপতির কাছে যাবে। তিনি আবার অন্য কোনো বেঞ্চে আবেদনটি শুনানির জন্য নির্ধারণ করবেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমি এ মামলায় শুনানি করতে চেয়েছিলাম। এ জন্য প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু আদালত শুনলেন না। তাই আমার বক্তব্যও উপস্থাপন করা হয়নি।

বিব্রতের কারণ জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আদালত কিছুই বলেননি। আমাদের কোর্টের মেটার অব প্রাকটিস অনুসারে বিব্রতের কারণ কখনও বলা হয় না।

এদিকে শহিদুল আলমকে বিনা কারণে আটকে রাখা হয়েছে বলে তার আইনজীবীদের দাবির বিষয়ে মাহবুবে আলম বলেন, ‘এটা ঠিক না। আমি যা পড়ে দেখলাম এখানে একটি লোক আন্তর্জাতিকভাবে বহু লোকের সঙ্গে কানেক্টেড। তার ফেসবুক থেকে যদি একটি লাইভ পোস্ট করা হয় এবং যেখানে বিষয়টি স্পর্শকাতর, মিথ্যা ও উস্কানিমূলক তবে এটাকে তো খাটো করে দেখার কোনো অবকাশ নেই’।

এফএইচ/এমএমজেড/জেআইএম

আপনার মতামত লিখুন :