খালেদার মুক্তি ও চিকিৎসার দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাগারে থাকা সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বুধবার (৩ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার) ভবনের সামনের চত্বরে দাঁড়িয়ে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও মুক্তি চাই’ লেখা একটি ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এতে অর্ধশতাধিক আইনজীবী অংশ নেন। তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

সংগঠনের সুপ্রিম কোর্ট শাখার চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনের মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশ্রাফী, কো-চেয়ারম্যান ওয়াছিল উদ্দিন বাবু, মো: শহিদুল আলম, প্রথম যুগ্ম মহাসচিব মো. আনিছুর রহমান খান, সুপ্রিম কোর্ট বারের সহ-সম্পাদক কাজী জয়নাল আবেদীন, এনএলসির সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু, আবদুল মতিন মন্ডল, কামাল হোসেন, নাজমুল হাসান, মনির হোসেন, নাহিদ সুলতানা, শামছুল ইসলাম মুকুল, সাইফুল ইসলাম উজ্জ্বল, গোলাম ফারুক, আমিনুল হক, সোলায়মান হাওলাদার, সাইদুল ইসলাম সুমন প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় তিলে তিলে মেরে ফেলার ষড়যন্ত্র চলছে। তার চিকিৎসার ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে না। অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার ব্যাপারে সরকার তাৎক্ষণিকভাবে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে। এতে এটাই প্রমাণ করে- তাকে (খালেদা জিয়া) বিনা চিকিৎসায় হত্যার ষড়যন্ত্র চলছে।

বক্তারা আরও বলেন, খালেদা জিয়া দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তাকে হত্যা করা মানে জাতীয়তাবাদকে হত্যা করা।

এফএইচ/এমবিআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]