পায়ুপথে স্বর্ণ উদ্ধার সেই বিমানযাত্রী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৩ জুন ২০১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পায়ুপথ থেকে ৮০০ গ্রাম স্বর্ণ উদ্ধারের ঘটনায় গ্রেফতার সেলিমকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এ ঘটনায় রাজধানীর বিমানবন্দর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন ওই থানার উপ-পরিদর্শক আশিক দেওয়ান। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রোববার ভোরে সেলিম কেএইচকে গ্রেফতার করা হয়। তিনি কুয়ালালামপুর থেকে ভোর সাড়ে ৫টায় ঢাকায় অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিজি-০৮৭ ফ্লাইটে আগত এক যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এর প্রেক্ষিতে শুল্ক গোয়েন্দা দল সেই ফ্লাইটের যাত্রীদের দিকে নজর রাখে। গ্রিন চ্যানেল অতিক্রমকালে যাত্রী সেলিমের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়।

তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করা হয়। কোনো কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে তার দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়।

এরপর অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে তার পায়ুপথে স্বর্ণ রাখার কথা স্বীকার করেন। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটটি স্বর্ণের বার বের করা হয়। এসব স্বর্ণবারের মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

জেএ/এমআরএম/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :