অনিয়মের অভিযোগে হাইকোর্টের দুই প্রশাসনিক কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৪ এএম, ২১ আগস্ট ২০২০

শৃঙ্খলা ভঙ্গ, অসদাচরণ, দুর্নীতি ও অফিসের নিয়ম পরিপন্থী কাজ করার অভিযোগে হাইকোর্ট বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ ও মো. সেরাজুল ইসলাম। এফিডেভিট কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন তারা।

শুক্রবার সকালে সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, তাদেরকে সাময়িক বরখাস্ত করে বৃহস্পতিবার (২০ আগস্ট) আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, অসদাচরণ, দুর্নীতি ও অফিসের শৃঙ্খলা পরিপন্থীর অভিযোগের প্রেক্ষিতে তাদেরকে অভিযুক্ত করে বিভাগীয় মামলা করা হয়েছে। অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ গুরুতর হওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হলো।

সুপ্রিম কোর্টের বেঞ্চ অফিসার ও শাখাগুলোর দুর্নীতি নিয়ে সোচ্চার হয়ে উঠেছে আদালতের আইনজীবী ও সুপ্রিম কোর্ট প্রশাসন। এরই ধারাবাহিকতায় কর্মকর্তাদের দুর্নীতি রুখতে অভিযোগ বক্স স্থাপন করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

এফএইচ/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]