ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিনকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ০১ অক্টোবর ২০২০

আদালতের আদেশ অমান্য করায় ময়মনসিংহ জেলা কারাগারের ডেপুটি জেলার অলিভা শারমিনকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ১৪ অক্টোবর অলিভা শারমিনকে সশরীরে আদালতে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল আব্দুর রাফেল।

বৃহস্পতিবার (১ অক্টোবর) এ সংক্রান্ত এক আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল আব্দুর রাফেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল আলী হায়দার।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল আব্দুর রাফেল বলেন, একটি ক্রিমিনাল মামলায় দণ্ড নিয়ে কারাগারে থাকা আসামি শাহেদের বিষয়ে তথ্য দেয়ার জন্য আদালত থেকে কারা ময়মনসিংহ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়। পরে এ বিষয়ে জানার জন্য প্রথমে ময়মনসিংহ জেলা কারাগারের জেল সুপার ও পরে ডেপুটি জেল সুপারকে ফোন করা হয়।

আব্দুর রাফেল বলেন, ফোনে তাদেরকে না পেয়ে আবারো ফোন করেছি। এ পর্যায়ে ডেপুটি জেলার অলিভা শারমিনকে পাওয়া যায়। তখন তাকে ১৯৯৯ সালে কারাগারে যাওয়া এক কয়েদি কারাগারে আছে নাকি জামিনে বের হয়েছেন তা জানতে চেয়েছেন আদালত।

আদালতের আদেশ প্রতি পালন করার বিষয়ে বলার পর তিনি বলেন, আমরা আদালতের আদেশ প্রতিপালন করতে বাধ্য নই। ডেপুটি জেলারের এ আচরণের বিষয়টি আদালতকে অবহিত করলে আদালত তার বিরুদ্ধে অবমাননার অভিযোগ এনে আবেদন করতে বলেন। আজ আমরা হাইকোর্টে আদালত অবমাননার আবেদন জমা দিই। সেই আবেদন শুনানি নিয়ে এ বিষয়ে কারণ ব্যাখ্যার জন্য তাকে ১৪ অক্টোবর স্বশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এফএইচ/এফআর/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]