বেত ছুড়ে স্কুলছাত্রের চোখ নষ্ট, কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ এএম, ২০ নভেম্বর ২০২৩

হবিগঞ্জের মাধবপুরে শিক্ষিকার ছোড়া বেতের আঘাতে এক ছাত্রের এক চোখ নষ্ট হওয়ার ঘটনায় তিন কোটি ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

শিশুটির বাবা মোতালেবের পক্ষে গত সপ্তাহে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন আইনজীবী ফারুখ আলমগীর চৌধুরী। রিটে চোখ নষ্টের ঘটনায় তিন কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

একই সঙ্গে শিক্ষার্থীদের ওপর শারীরিক নির্যাতন রোধে বিবাদীদের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে রুল জারির আর্জি জানানো হয়েছে।

রিটে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ ৯ জনকে বিবাদী করা হয়েছে।

রিটটি হাইকোর্টের বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে রোববার (১৯ নভেম্বর) গণমাধ্যমকে নিশ্চিত করে জানিয়েছেন আইনজীবী ফারুখ।

এর আগে বেতের আঘাতে চোখ নষ্ট নিয়ে জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ আগস্ট হবিগঞ্জের মাধবপুরে শিক্ষিকার ছোড়া বেতে এক ছাত্রের ডান চোখ আঘাতপ্রাপ্ত হয়। তাকে দ্রুত ঢাকার আগারগাঁও জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে নেওয়া হয়। ১৭ আগস্ট সেখানে তার চোখে অপারেশন করেন চিকিৎসকরা। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। চোখটি একেবারেই নষ্ট হয়ে গেছে। এখন অন্য চোখটিও নষ্ট হওয়ার উপক্রম।

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা সাময়িক বরখাস্ত হয়েছেন। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও হয়। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাকেও স্থায়ীভাবে অন্য জায়গায় বদলি করা হয়েছে।

এফএইচ/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।