শ্রম আদালতে উপস্থিত ড. মুহাম্মদ ইউনূস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২০ নভেম্বর ২০২৩
ফাইল ছবি

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান এবং নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন শ্রম আদালতে হাজির হয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় সোমবার (২০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আদালতে হাজির হন তারা।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ড. ইউনূসের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন। এসময় তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, ব্যারিস্টার তানভীর আহমেদ ও অ্যাডভোকেট এসএম মিজানুর রহমান।

চতুর্থ দিনের মতো তারা আদালতে উপস্থিত হয়েছেন। এদিন আদালতে মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের কথা রয়েছে।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক তরিকুল ইসলাম বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে ওই মামলা করেন।

মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়।

এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদী করা হয়।

এফএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।