সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্টের ভোট ২৮ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৫ নভেম্বর ২০২৩
ফাইল ছবি

সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্টের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। ওইদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্টের নির্বাচন-২০২৩ সংক্রান্ত প্রধান নির্বাচন কমিশনার ও সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ মোয়াজ্জেম হোছাইনের সই করা নোটিশে ২১ নভেম্বর এ তথ্য জানিয়েছেন।

নোটিশে বলা হয়, যেসব কর্মকর্তা-কর্মচারী দুর্নীতির দায়ে অভিযুক্ত তারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।

নির্বাচনে ১০ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। আর ১৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়ন বাছাই করা হবে ১৭ ডিসেম্বর, প্রত্যাহার ১৯ ডিসেম্বর এবং চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ওই দিনই বিকেল ৪টা পর্যন্ত। এর পর ২১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

আগামী ২৭ নভেম্বরের মধ্যে সদস্যদের চাঁদা পরিশোধ করে ভোটার হওয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় তিনি ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হবেন।

প্রতীক বরাদ্দের পর নির্বাচনী আচরণবিধি নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে উল্লেখ করে নোটিশে বলা হয়েছে, প্রতীক বরাদ্দের আগে কোনো প্রচার-প্রচারণা করা যাবে না। প্রার্থীর পক্ষে পোস্টার ব্যানার ও ফেস্টুন. শুভেচ্ছা কার্ড ছাপানো যাবে না।

জানা গেছে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন জ্যেষ্ঠ বিচারপতি এ কল্যাণ ট্রাস্টের সভাপতির দায়িত্বে থাকেন। এর বাইরে সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যরা সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন।

বাকি পদগুলো হলো-সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক, কল্যাণ সম্পাদক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, নারী (মহিলা) সম্পাদক ও ধর্মবিষয়ক সম্পাদক। এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হবেন ১১ জন।

এফএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।