নিপুণ রায়ের জামিন স্থগিতের বিষয়ে শুনানি ১৪ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩
ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী/ ফাইল ছবি

২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় করা পৃথক আট মামলায় জামিন পেয়েছেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী। হাইকোর্টের দেওয়া ওই আগাম জামিন স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এ বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্যে আগামী ১৪ ডিসেম্বর দিন ঠিক করেছেন আদালত।

আদেশের বিষয়টি বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জাগো নিউজকে নিশ্চিত করেন নিপুণ রায় চৌধুরীর বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। এই আদেশের ফলে নিপুণ রায় চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রয়েছে বলে জানান তিনি।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে গতকাল বুধবার আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহীমের চেম্বারর জজ আদালত এই আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী। নিপুণ রায় চৌধুরীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে গত সোমবার নিপুণ রায় চৌধুরীর আগাম জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। আগামী ১১ জানুয়ারি পর্যন্ত তাকে আগাম জামিন দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে হাজির হতে বলা হয়েছে। হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ওইদিন জামিন আবেদনের শুনানি করেন নিপুণের বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। সঙ্গে ছিলেন তার ছোটভাই ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

রাজধানীর রমনা ও পল্টন থানায় সাতটি এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা এক মামলায় নিপুণ রায়কে জামিন দেওয়া হয়।

এ বিষয়ে অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা হয়। নিপুণের বিরুদ্ধে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা ও পল্টন থানায় সাতটি এবং দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়। এসব মামলায় আগাম জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এফএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।