সুপ্রিম কোর্ট বার নির্বাচন

সরকার-সমর্থিত পরিষদের প্রার্থিতা চূড়ান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪
আবু সাঈদ সাগর ও শাহ মঞ্জুরুল হক

আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ কার্যকরী কমিটির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেলের প্রার্থিতা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে সভাপতি পদে সিনিয়র আইনজীবী আবু সাঈদ সাগর ও সম্পাদক পদে সম্পাদক শাহ মঞ্জুরুল হককে মনোনয়ন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে আইনমন্ত্রীর গুলশানের বাসভবনে বৈঠক শেষে তাদের প্রার্থিতা ঘোষণা করা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী একেএম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সুপ্রিম কোর্টে আইনজীবীদের নির্বাচনে সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি পদে প্রতিদ্বন্দ্বিতা ও ভোট অনুষ্ঠিত হয়। এবার মোট ভোটার সংখ্যা প্রায় ৮ হাজার। সুপ্রিম কোর্টে আইনজীবীদের নির্বাচনে সরকার-সমর্থিত বঙ্গবন্ধু আমি আইনজীবী পরিষদের
সাদা প্যানেলের প্রার্থিতা চূড়ান্ত করা হয়েছে।

সাদা প্যানেলের চূড়ান্ত প্রার্থীরা হলেন- সভাপতি পদে আওয়ামী লীগের সাবেক আইন সম্পাদক ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট আবু সাঈদ সাগর, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট রমজান আলী শিকদার ও ড. দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন সেতু, সম্পাদক পদে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, ট্রেজারার পদে অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহ-সম্পাদক পদে অ্যাডভোকেট হুমায়ুন কবির ও ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।

সদস্য পদে প্রার্থীরা হলেন- ব্যারিস্টার সৌমিত্র সরদার রনী, অ্যাডভোকেট মো. খালেকুজ্জামান ভূঁইয়া, অ্যাডভোকেট রাশেদুল হক খোকন, অ্যাডভোকেট মাহমুদা আফরোজ, অ্যাডভোকেট বেলাল হোসেন শাহীন, খালেদ মোশাররফ রিপন ও অ্যাডভোকেট রায়হান রনী।

রাতে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে তার গুলশানের বাসায় মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থিতা চূড়ান্ত করা হয়। সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সিনিয়র অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাডভোকেট আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, সাবেক খাদ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম এমপি, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সাবেক রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি, সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র অ্যাডভোকেট এস এম মুনির, বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির সভাপতি ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল।

এফএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।