আজই কারামুক্ত হচ্ছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ, আশা আইনজীবীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে গ্রেফতার করে র্যাব। এরপর তাকে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের চার মামলায় গ্রেফতার দেখানো হয়। এছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় বিমান বাহিনীর সাবেক এই প্রধানের ২১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।এসব মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। অপরদিকে তার বিরুদ্ধে কয়েকটি হাজতি পরোয়ানা ছিল তা প্রত্যাহার হওয়ায় আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) তিনি কারামুক্ত হচ্ছেন বলে জানিয়েছেন তার আইনজীবী আনিছুর রহমান।

তিনি বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর সব মামলায় জামিন হয়েছে। এছাড়া তার সব হাজতি পরোয়ানা প্রত্যাহার করা হয়েছে। তিনি বিএসএমএমইউয়ের প্রিজন সেলে চিকিৎসাধীন। আমরা কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে সব কাগজ জমা দিয়েছি। এখান থেকে একজন ডেপুটি জেলার কাগজ নিয়ে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেবেন।

আরও পড়ুন>> সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ কারাগারে

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে তার বিরুদ্ধে রমনা মডেল থানায় চারটি মামলা হয়। গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে গ্রেফতার করে র্যাব। ওইদিন তাকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে নাশকতা ও ভাঙচুরের এক মামলায় আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ও রমনা মডেল থানার উপ-পরিদর্শক আবু আনছার। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় ২২ ফেব্রুয়ারি তার জামিন মঞ্জুর করেন আদালত। এছাড়া বাকি তিন মামলায়ও আদালত জামিন মঞ্জুর করেন।

এদিকে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় বিমান বাহিনীর সাবেক এই প্রধানের ২১ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করেন। এ মামলায়ও উচ্চ আদালত তার জামিন মঞ্জুর করেন।

জেএ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।