চিলি পটেটো রেসিপি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

আলু দিয়ে তৈরি করা যায় নানারকম মজার খাবার। তেমনই একটি রেসিপির নাম চিলি পটেটো। সহজেই তৈরি করা যায় এবং খেতে সুস্বাদু বলে অনেকেই পছন্দ করেন এই খাবারটি। রইলো রেসিপি-

উপকরণ : আলু, লবণ, কর্ণ ফ্লাওয়ার, তেল, রসুন, কাঁচা মরিচ, আদা রসুনের পেস্ট, পেঁয়াজের রিং, ক্যাপসিকাম, মরিচের গুঁড়ো, সয়াসস, চিনি, ভিনেগার, চিলি সস।

প্রণালি : আলু কিছুটা মোটা করে কাটুন। তারপর এটি ভালো করে ধুয়ে লবণ এবং কর্ণ ফ্লাওয়ার দিয়ে ভাল করে মেশান। একটি প্যানে তেল গরম করতে দিন। তেল গরম হয়ে আসলে এতে আলুগুলো দিয়ে ভাজুন। বাদামি রং হয়ে আসলে নামিয়ে ফেলুন। আরেকটি প্যানে তেলে রসুন কুচি, কাঁচা মরিচ, পেঁয়াজের রিং, ক্যাপসিকাম কুচি দিয়ে ভাজুন। এরসাথে মরিচের গুঁড়ো, সয়াসস, চিনি, ভিনেগার, লবণ এবং চিলি সস দিয়ে নাড়ুন। এবার এতে ভাজা আলুগুলো দিয়ে দিন। কিছুক্ষণ নাড়ুন। ব্যস তৈরি হয়ে গেল মজাদার চিলি পটেটো। ফ্রাইড রাইস অথবা পোলাও এর সাথে পরিবেশন করুন চিলি পটেটো।

এইচএন/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।