ঘন ভ্রু পেতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

সৌন্দর্য বাড়াতে ঘন ভ্রুর জুড়ি নেই। কিন্তু জন্মগতভাবে সবার ভ্রু একইরকম ঘনত্বের হয় না। কারো ভ্রু বেশ ঘন থাকে, আবার কারো ভ্রু পাতলা। কিন্তু আপনি চাইলে প্রাকৃতিক উপায়ে ভ্রুর ঘনত্ব বাড়াতে পারেন। সেজন্য মেনে চলতে হবে কিছু সহজ উপায়-

রাতে ঘুমানোর আগে সামান্য নারিকেল তেল গরম করে ভুরুর উপরে বৃত্তাকারে মাসাজ করুন। সারারাত রেখে সকালে উঠে ধুয়ে ফেলুন। ভুরু ধীরে ধীরে ঘন হতে শুরু করবে।

Vuru-2

প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট আর ভিটামিনের গুণে ভরপুর ক্যাস্টর অয়েল চুলের গোড়ায় গোড়ায় পুষ্টি সঞ্চার করে। ভুরুর উপরে ঘন ক্যাস্টর অয়েল লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা পাতার ঘন জেল ভুরু দ্রুত বৃদ্ধির সহায়ক। একটা পাতা মাঝামাঝি কেটে ভিতরে শাঁসের মতো জেলটা বের করে নিন। ভুরুতে মাসাজ করে করে ত্বকের সঙ্গে মিশিয়ে দিন। এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

Vuru-3

শুকনো, পরিষ্কার ভুরুর উপরে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে সারা রাত রেখে দিন, সকালে উঠে ধুয়ে ফেলুন।

মেথির বীজ সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। পরের দিন বেটে মিহি পেস্ট করে সেটা ভুরুর উপরে লাগিয়ে রাখুন। আধঘণ্টা পরে ধুয়ে ফেলুন।

এইচএন/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।