বাংলাদেশি খাবারের স্বাদ পাবে কলকাতাবাসী

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ১৩ অক্টোবর ২০২১

জ্যোতির্ময় দত্ত, পশ্চিমবঙ্গ সংবাদদাতা

বাংলাদেশের খাবার সারাবিশ্বের মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এক অভিনব উদ্যোগ নিয়েছেন নয়না আফরোজ। ভারতবর্ষসহ বিশ্বের অন্যান্য জায়গায় বাংলাদেশের বিভিন্ন খাবার নিয়ে উপস্থিত হচ্ছেন তিনি। তারই হাত ধরে কলকাতার মানুষ বাংলাদেশি রসনা তৃপ্তি করছেন এই পূজায়।

jagonews24

কথায় আছে- ‘খাদ্য রসিক বাঙালি’। তাই এবার বাঙালির উপরি পাওনা বাংলাদেশের রেসিপি। আর কলকাতাবাসীর জন্য এই সুযোগ করে দিয়েছে স্থানীয় এক নামকরা হোটেল। সেখানেই খোলা হয়েছে ‘পূজা বুফে’। এখানে মোট ৮০ রকমের খাবার পাওয়া যাবে। তার মধ্যে বাংলাদেশি খাবারের সংখ্যাই ৫২টি।

jagonews24

এই বুফের দায়িত্বে রয়েছেন বাংলাদেশের বিশিষ্ট রন্ধনশিল্পী নয়না আফরোজ। তিনি বলেন, এখানকার খাবারগুলো হবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের। যার মধ্যে রয়েছে চুইঝাল মাটন, কক্সবাজারের রূপচাঁদা ফিসকারি, মুরগি বিরিয়ানি ইত্যাদি।

এছাড়াও ডেজার্ট রয়েছে বুটের ডালের হালুয়া, দুধ কদু। পাশাপাশি রয়েছে ডিম জর্দা, বিক্রমপুরের বেগুন খাসি ও ঝিঙের কোরমা। অর্থাৎ কলকাতাবাসী সাধারণত যেসব খাবারের সঙ্গে একেবারেই পরিচিত নন বা খুব সামান্যই জানেন সেই খাবারই মিলবে এই বুফেতে।

jagonews24

এছাড়াও যারা প্রবাসী বাংলাদেশি রয়েছেন তারা যদি দেশের খাবার মিস করেন, তাহলে এই রেস্তোরাঁতে এসেই সেই আক্ষেপ মিটিয়ে নিতে পারবেন।

নয়না আফরোজ বলেন, কলকাতায় বসে পারফেক্ট ভর্তা খাওয়া হয়ে ওঠে না। তাই কলকাতায় বসেই বাংলাদেশি খাবারের স্বাদ যারা পেতে চাইছেন এবং ঘরের খাবার যারা মিস করছেন তাদের জন্য এটাই সুবর্ণ সুযোগ। এখানে ৯ রকমের ভর্তা আছে।

jagonews24

এই বুফে গেলে খরচ হবে এক হাজার ২৪৯ টাকা। তবে বিশেষ ক্ষেত্রে ছাড়ও থাকছে। করোনার কারণে সব ধরনের স্বাস্থ্যবিধির ব্যবস্থা করা হয়েছে এখানে। আগে থেকে বুকিং করে আসতে হবে।

এ জন্য যোগাযোগ করতে হবে 8335834800, 8335834700 নম্বরে। এই ফুড ফেস্টিভ্যালের আয়োজক দ্য ক্ল্যারিডেল, সাউথ কলকাতার অনলি ফাইভ স্টার হোটেল। ১৫ অক্টোবর দুপুর পর্যন্ত খোলা থাকবে বুফে।

জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]