‘বয়ফ্রেন্ড ডে’তে কী উপহার দেবেন প্রেমিককে?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ০৩ অক্টোবর ২০২২

বিভিন্ন দিবসের দিক দিয়ে পুরুষরা অনেকটাই অবহেলিত! নারীদের ক্ষেত্রে একাধিক দিবস আছে যেমন- স্ত্রী দিবস, গার্লফ্রেন্ডস দিবস, মা দিবস, নারী দিবস ইত্যাদি।

তবে পুরুষদের জন্য বাবা দিবসসহ হাতেগোনা দু’একটি দিবস হয়তো থাকতে পারে। তার মধ্যে একটি হলো বয়ফ্রেন্ড ডে বা প্রেমিক দিবস। যদিও এটি ন্যাশনাল অর্থাৎ জাতীয় দিবস।

আসলে এই দিবসের উৎপত্তি ঘটিয়েছে ইন্টারনেট। যদিও এই গুরুত্বপূর্ণ দিনটির সূচনা কে বা কারা করেছেন তা জানা যায়নি। বয়ফ্রেন্ড ডে ২০২০ সাল থেকে অফিসিয়ালি পালিত হচ্ছে।

প্রতিবছরের অক্টোবরের ৩ তারিখ পালিত হচ্ছে ন্যাশনাল বয়ফ্রেন্ড ডে। বর্তমানে এই দিবসের জনপ্রিয়তা বিশ্বব্যাপী বাড়ছে।

জানলে অবাক হবেন, ১৯০০ দশকের প্রথম দিকে বয়ফ্রেন্ড শব্দটির প্রচলন ঘটে। সাধারণত বয়ফ্রেন্ড অর্থ নারীর প্রেমিককে বোঝায়। বর্তমানে বয়ফ্রেন্ড শব্দের ব্যবহার ব্যাপক প্রচলিত।

অনেকে বয়ফ্রেন্ড বলতে পুরুষ বন্ধুদেরকে বোঝালেও আসলে প্রেমিকের ক্ষেত্রেই বয়ফ্রেন্ড শব্দটি বিশেষ প্রযোজ্য।

বয়ফ্রেন্ড ডে উদযাপন করতে আজ আপনার প্রেমিককে দিতে পারেন সারপ্রাইজ গিফট। এক্ষেত্রে কী কী উপহার তাকে দিতে পারেন, জেনে নিন কিছু গিফট আইডিয়া-

ট্রাভেল পিলো

আপনার প্রেমিক যদি কাজের সূত্রে বেশিরভাগ সময়ই ট্রাভেল করেন তাহলে তাকে একটি ট্রাভেল পিলো উপহার দিতে পারেন। এর সঙ্গে আবার আই মাস্কও দিতে পারেন, যাতে আলো পড়ে ঘুম নষ্ট না হয়!

ল্যাপটপ স্কিন

প্রেমিক যদি কাজপাগল হন কিংবা সারাদিন ল্যাপটপে মুখ গুঁজে থাকেন, তাহলে তাকে দিতে পারে ল্যাপটপ স্কিন। এটি ল্যাপটপের ভোল পাল্টে দেবে।

সুপারহিরো মগ বা ফটো কফি মগ

আপনার প্রেমিক যদি মারভেল কমিক্সের ভক্ত হন, সেক্ষেত্রে তাকে দিন সুপারহিরো মগ। আর যদি আপনার প্রেমিক চা বা কফি কিছুই না খান, সেক্ষেত্রে মগটি পেন স্ট্যান্ড হিসেবেও ব্যবহার করতে পারবেন টেবিলটপ ডেকরেটিভ হিসেবে।

আবার চাইলে প্রেমিকের ছবি কফি মগে প্রিন্ট করিয়ে উপহার হিসেবে দিতে পারেন। সকালের কফি কাপে চুমুক দিতেই আপনার কথা তিনি মনে করবেন। চাইলে আপনাদের দু’জনের ছবিও প্রিন্ট করিয়ে নিতে পারেন।

নোট বুক

বাহারি ডিজাইনের নোটবুক এখন অনলাইন কিংবা দোকানে কিনতে পাওয়া যায়। কলেজ হোক বা অফিস, কিছু লিখে রাখতে তার কাজে লাগবে। তাছাড়া যদি তার ডায়েরি লেখার অভ্যাস থাকে, তাহলেও তাকে আপনি নোটবুক উপহার হিসেবে দিতেই পারেন।

নিয়ন লাভ লাইট

প্রেমিককে নিয়ন লাভ লাইটও উপহার হিসেবে দিতে পারেন। ঘরে যখনই এই আলো জ্বলবে তখনই প্রেমিক আপনাকে মনে করবেন।

হাত ঘড়ি

সাধ্যের মধ্যে সবচেয়ে দারুন এক উপহার হতে পারে হাত ঘড়ি। আপনার বাজেট অনুযায়ী হাতঘড়ি কিনে উপহার হিসেবে দিতে পারেন প্রেমিককে।

আপনার প্রেমিক কেমন ধরনের জিনিস পছন্দ করেন, তার উপরে ভিত্তি করে ফর্মাল বা ক্যাজুয়াল বা স্পোর্টি লুকের হাতঘড়ি আপনি গিফট করতে পারেন বয়ফ্রেন্ড ডে’তে।

শেভিং সেট

প্রতিটি পুরুষেরই শেভিং সেটের প্রয়োজন হয়। চাইলে সবচেয়ে বেশি ব্যবহৃত এই সেট উপহার দিতে পারেন প্রেমিককে। তিনি অত্যন্ত খুশি হবেন এটি পেলে।

পারফিউম সেট

পারফিউমের সুবাস সবাইকে মুগ্ধ করে। প্রিয়জনকে বিশেষ দিনে উপহার দিতে পারেন বাহারি পারফিউম সেট। যদি তার কোনো বিশেষ সুগন্ধ পছন্দের থাকে তাহলে সেই পারফিউমও আপনি উপহার হিসেবে দিতে পারেন।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।