কেন কমবয়সী নারীর প্রেমে পড়েন পুরুষরা?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:২৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০২২

প্রেমে পড়ার যদিও নির্দিষ্ট কোনো বয়স নেই। তবে দাম্পত্য জীবন সুখের করতে দুজনের মধ্যে অতিরিক্ত বয়সের বিভেদ কিংবা সমবয়সী হওয়া কোনোটিই ভালো নয়।

তবে চারপাশে লক্ষ্য রাখলে দেখবেন এমন অনেক উদাহরণ আছে, যেখানে বয়স্ক পুরুষরা জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন কমবয়সী নারীদের।

বলিউডে এমন অনেক উদাহরণ আছে। শ্রীদেবী-বনি, করিনা-সইফ, আদিত্য চোপড়া-রানি মুখার্জি’সহ আরও অনেকেই আছেন এই দলে।

যদিও এর পেছনে ব্যক্তিগত নানা কারণ থাকতে পারে। তবে কেন বয়স্ক পুরুষরা কমবয়সী নারীর প্রেমে পড়ে বা জীবনসঙ্গী হিসেবে বেছে নেন তার কিছু সম্ভাব্য কারণ জেনে নিন-

মানসিক চাপ কমাতে

অল্প বয়সে মানসিক চাপ, উদ্বেগ, চিন্তা অনেক কম থাকে। বয়স বাড়তে এগুলো মাথাচাড়া দিয়ে ওঠে।

বয়স্ক পুরুষরা সঙ্গী হিসেবে এমন কাউকে খোঁজেন, যার কাছে সব সমস্যা মন খুলে বলা যাবে।

সঙ্গীর তারুণ্যের ছোঁয়ায় মানসিক চাপ যাতে কমে এজন্যই কমবয়সী নারীকে খুঁজে নেন পুরষরা।

যত্ন পেতে

বয়স বাড়লে সবাই চান তার প্রতি কেউ যত্নশীল থাকুক। তাই সঙ্গী হিসেবে এমন কাউকে চান পুরুষরা, যাকে সব সময় পাশে পাওয়া যায়। সঙ্গীর কাছ থেকে বেশি যত্ন পাওয়ার আশা করেন তারা।

বেঁচে থাকার উৎসাহ বাড়ে

অনেকেই বৃদ্ধ হতে শুরু করলে নিজেকে অক্ষম বা ছোট বলে মনে করেন। এ সময় কমবয়সী জীবনসঙ্গীর মাধ্যমে নতুনভাবে জীবন গড়ার উৎসাহ খুঁজে পান বয়স্করা।

যৌনজীবন ভালো থাকে

যৌনজীবন ভালো রাখতেও অনেক বয়স্ক পুরুষ কমবয়সী নারীকে জীবনসঙ্গিনী হিসেবে চান।

বিশেষজ্ঞদের মতে, সম্পর্কে বয়সের পার্থক্য বেশি থাকলে বেশ কিছু সমস্যারও সম্মুখীন হতে পারে। যেমন-কেউ হয়তো মা হতে চান, কিন্তু তার সঙ্গী চান না।

আবার কেউ হয়তো শহরের কোলাহল ছেড়ে কোনো পাহাড়ি গ্রামে গিয়ে অবসর জীবন কাটাতে চান, কিন্তু তার সঙ্গী এখনো চাকরি বা ক্যারিয়ার উপভোগ করছেন।

এমন অনেক ঘটনাই ঘটে আশপাশের অসম প্রেমের ক্ষেত্রে। তাই অসম প্রেম হলেই যে সে সম্পর্ক সুখের হবে, তেমন কোনো নিশ্চয়তাও কিন্তু নেই। বরং দু’জন মানুষের মধ্যে সমীকরণই বলে দেবে তাদের মধ্যকার সম্পর্ক কতটা দীর্ঘস্থায়ী হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।