কারিনার বিশেষ ফেসমাস্ক, ত্বক হবে দাগহীন-মসৃণ

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। তার ভক্তসংখ্যা নেহাত কম নয়। বলিউডের বেবো নামে খ্যাত এই অভিনেত্রী দুই সন্তানের মা হয়েও ফিটনেস ও সৌন্দর্য ঠিক আগের মতোই ধরে রেখেছেন। নিজের বয়স যেন কুড়িতেই আটকে রেখেছেন কারিনা।

তার দাগহীন মসৃণ ত্বক দেখলে যে কারও হিংসা হবে! এই নায়িকা তার মেদহীন শরীর ও দাগহীন মসৃণ ত্বকের জন্য সবার নজর কেড়েছেন সেই প্রথম থেকেই। তবে কারিনার এই ত্বকের রহস্য কী?

কারিনার বিশেষ ফেসপ্যাক

কারিনা তার ত্বকে সপ্তাহে ১-২ দিন একটি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করেন। চাইলে আপনি এটি ঘরেই তৈরি করে নিতে পারবেন। এজন্য প্রয়োজন হবে- ১ টেবিল চামচ চন্দন গুঁড়া, ২ ফোঁটা ভিটামিন ই অয়েল, হলুদ এক চিমটি ও দুধ পরিমাণমতো।

সবগুলো উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি বিশেষ প্যাক তৈরি করে নিন। এরপর এটি ত্বকে ব্যবহার করে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক মসৃণ, কোমল ও উজ্জ্বল হবে মুহূর্তেই!

jagonews24

কারিনার মতো সৌন্দর্য ধরে রাখতে কয়েকটি বিষয় মেনে চলুন-

>> সানস্ক্রিন ব্যবহার করা বাদ দেবেন না কখনো। রোদে এমনকী ঘরে থাকাকালীনও দিনের বেলায় শরীরের খোলা অংশে সানস্ক্রিন ব্যবহার করুন।

>> শুধু মুখ নয়, ঘাড়েরও যত্ন নিন। ঘাড়ের ত্বকও মুখের মতো পাতলা। যত্নের অভাবে ঘাড়ে দ্রুত ভাঁজ পড়ে ও কালচে হয়ে যায়।

>> মাঝেমধ্যেই মুখে বরফের টুকরো ঘষে নিন। জানেন কি? বলিউড কুইন ক্যাটরিনাও নিয়মিত ত্বকে বরফের টুকরো ঘষেন। এতে ত্বকের তৈলাক্তভাব দূর হয়।

>> মুখে বেশি হাত লাগাবেন না। বিশেষ করে অপরিষ্কার হাতে মুখ স্পর্শ করবেন না। ক্রিম বা যে কোনো প্রসাধনী ব্যবহারের আগে হাত পরিষ্কার করে নিন। এতে মুখের ত্বকে জীবণু কম যাবে।

jagonews24

>> ঘুমানোর আগে অবশ্যই মেকআপ ভালো করে পরিষ্কার করুন। হাত ও মুখ ভালোভাবে ধুয়ে হালকা ও ঢিলেঢালা পোশাক পরুন।

>> ত্বকের পাশাপাশি হাতের যত্ন নেওয়াও জরুরি। মুখের পরে সবাই আপনার হাতের দিকেই দৃষ্টি দেয়! তাই হাতও সুন্দর রাখার চেষ্টা করুন।

>> অনেকেরই চোখের তলায় কালচে হয়ে যায়। অনিদ্রা, দুশ্চিন্তাসহ নানা কারণে এমনটি হতে পারে। তাই নিয়মিত চোখের তলায় ম্যাসাজ করুন। এতে চোখের নীচের চামড়া টানটান থাকবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]