অষ্টমীর সাজে মোটা করে কাজল লাগান চোখে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৩ অক্টোবর ২০২২

শারদীয় দুর্গোৎসবের আজ তৃতীয় দিন উদযাপিত হচ্ছে মহাঅষ্টমী। সপ্তমীতে হালকা সাজলেও, অষ্টমীতে সনাতন ধর্মাবলম্বী নারীরা হেয়ে ওঠেন অপরূপা। এদিন কীভাবে সাবেন জেনে নিন-

কেমন পোশাক পরবেন?

অষ্টমীর সঙ্গে লাল পাড়ের সাদা শাড়ির সম্পর্ক বেশ পুরোনো। এদিন লাল রঙের শাড়িও পরতে পারেন। শাড়ি, সেলোয়ার কামিজ, গাউন বা কুর্তি যা ই পরুন না কেন তাতে মেরুন, লাল, নীল, বেগুনি ইত্যাদি রঙের ছাপ রাখুন।

তবে সবচেয়ে ভালো হয় যদি একটু ভারী কাজ করা লাল পাড়ের সাদা শাড়ি এক প্যাচে পরেন। এতে বাঙালিয়ানার ছাপও থাকবে আর অপরূপাও হয়ে উঠবেন আপনি।

মেকআপ যেমন হবে

অষ্টমীতে ভারি মেকআপ করলেও বেশ ভালো লাগবে। তবে দিনের বেলায় বেশি মেকআপ ব্যবহার না করায় ভালো। শুরুতেই ক্লিংজিং মিল্ক দিয়ে পুরো মুখ পরিষ্কার করে নিন।

তারপর হালকা টোনার আর সানস্ক্রিন ব্যবহার করুন। কন্ট্রাস্ট আইশ্যাডোতে চোখ সাজান। আইলাইনার দিন মোটা করে। চোখে কাজল লাগান মোটা করে। ঠোঁট রাঙাতে পারেন লাল বা গাঢ় রঙের লিপস্টিকে।

অষ্টমীতে শাড়ি পরলে কপালে বড় বা ছোট লাল টিপ পরতে পারেন। বিবাহিতরা সিঁথিতে হালকা অথবা ভর্তি করে সিঁদুর পরুন। পায়ে পরতে পারেন লাল টুকটুকে আলতা।

এদিন ব্যবহার করতে পারেন গোল্ড প্লেটেড গয়না। চাইলে সোনার গয়নাও পরতে পারেন। বিশেষ করে বিাহিতরা অষ্টমীতে একটু ভারি বা বড়সড় গয়না পরলে সুন্দর দেখায়।

অষ্টমীর রাতের সাজ গর্জিয়াস রাখুন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন আর ফেস পাউডার ব্যবহার করুন। চোখের সৌন্দর্য বাড়াতে ফলস আইল্যাশ ও গাঢ় করে কাজল পরুন।

চুল বেণী করে ফুল পেঁচিয়ে দিতে পারেন। আর চাইলে খোঁপা করে একপাশে কয়েকটি গোলাপ ফুল লাগাতে পারেন। ছোট চুল হলে ছেড়ে রাখলেও ক্ষতি নেই।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।