যে রঙের পোশাকে সঙ্গীর নজর কাড়বেন নারীরা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

নানা রঙের পোশাক গায়ে জড়ান কমবেশি সবাই। তবে পছন্দের রঙের প্রতিই মানুষের দুর্বলতা বেশি। আবার অনেকেই সঙ্গীর পছন্দ-পছন্দের ওপর নির্ভর করেও পোশাক নির্বাচন করেন। বিশেষ করে অনেক নারীই সঙ্গীকে খুশি করতে তার পছন্দের রঙের পোশাক পরেন।

তবে আপনি জানলে অবাক হবেন, এমন একটি রং আছে যেটি পলে আপনি সহজেই আপনার প্রিয়জনকে আকর্ষিত করতে পারবেন। বিশেষ করে নারীরা যখন ওই রঙের পোশাক পরেন তখন পুরুষরা ওই নারীদের প্রতি আরও আকর্ষণ বোধ করেন।

আরও পড়ুন: প্রেমিকের শরীরের গন্ধেই স্ট্রেস কমবে প্রেমিকার, বলছে গবেষণা

ইউনিভার্সিটি অব রচেস্টারের দু’জন মনোবিজ্ঞানী এক গবেষণায় দাবি করেন, পুরুষরা লাল রঙের পোশাকে কোনো নারীকে দেখলেই আকর্ষণ বোধ করেন। শুধু লাল রঙের পোশাকই নয় বরং লাল লিপস্টিক, অন্তর্বাসে নারীকে দেখলেও পুরুষরা আকর্ষিত হন।

আরও পড়ুন: আরও পড়ুন: নারীরা যে ধরনের পুরুষের প্রেমে বেশি পড়েন

গবেষক অ্যান্ড্রু এলিয়ট ও ড্যানিয়েলা নিয়েস্তা লাল বা সাদা ব্যাকগ্রাউন্ড ও বিভিন্ন রঙের পোশাকে নারীদের ছবি দেখিয়ে এই সমীক্ষা করেন। নারীকে কোন রঙে দেখলে পুরুষরা আকর্ষণ বোধ করেন, এ বিষয় জানার জন্যই গবেষকরা ৫টি পরীক্ষা করেন।

যার ফলাফল একই ছিল, পুরুষরা লাল রঙের পোশাকে নারীদের আরও আকর্ষণীয় ও পছন্দসই হিসেবে বেছে নিয়েছিল।

আরও পড়ুন: দাম্পত্য জীবনে স্বামীর চেয়ে স্ত্রীর সুখ গুরুত্বপূর্ণ, বলছে গবেষণা

বিশেষজ্ঞদের মতে, পুরুষরা লাল পোশাক পরা নারীদের প্রতি আরও বেশি যৌন আকৃষ্ট হন। ব্যক্তিগত ফ্যাশন স্টাইলিস্ট সোনেকা গুয়াদারার মতে, লাল রং পরলে আত্মবিশ্বাস বাড়ায় ও শক্তিকে বোঝায়।

সোসাইটি ফর পার্সোনালিটি অ্যান্ড সোশ্যাল সাইকোলজির গবেষণা প্রমাণ করেছে যে, আত্মবিশ্বাস একটি সম্ভাব্য সঙ্গীর মধ্যে একটি অত্যন্ত আকর্ষণীয় বৈশিষ্ট্য। লাল রং আকর্ষণীয় করে তোলার পাশাপাশি ব্যক্তির আত্মবিশ্বাসও বাড়ায়।

সূত্র: হেলথ ডাইজেস্ট

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।