ঘরে তৈরি কোরিয়ান রাইস ওয়াটারেই ত্বক হবে ঝকঝকে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

কোরিয়ান ড্রামা, গাম, মুভি পছন্দ করেন না এমন তরুণ-তরুণী খুঁজে পাওয়া মুশকিল বর্তমানে। আর এ কারণে কোরিয়ান প্রসাধনীরও কদর বেড়ে বিশ্বজুড়ে। কোরিয়ানদের মতো গ্লাস স্কিন ত্বক পাওয়ার আশা করেন নারী-পুরুষ উভয়ই।

তবে চাইলে কোনো প্রসাধনী ব্যবহার না করেও ত্বকের ঝকঝকেভাব ফিরে পেতে পারেন মাত্র এক ঘরোয়া উপায়ে। এজন্য ত্বকে ব্যবহার করুন কোরিয়ান রাইস ওয়াটার। ঘরে থাকা চাল দিয়েই এটি তৈরি করতে পারবেন।

আরও পড়ুন: সকাল, দুপুর নাকি রাত? দাঁত মাজার সঠিক সময় কোনটি? 

ভাত রান্নার আগে চাল ভিজিয়ে রাখেন অনেকেই। এই চাল ভেজানো পানিই হতে পারে রূপচর্চার প্রধান উপকরণ।

ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখা থেকে জেল্লা বাড়ানো, তেলতেলে ভাব দূর করা থেকে ট্যান দূর করা সবকিছুরই সমাধান হবে এই চাল ভেজানো পানিতে। কীভাবে ব্যবহার করলে উপকার পাবেন জেনে নিন-

উপকরণ

১. চাল আধা কাপ
২. পানি ২ কাপ
৩. ক্যাস্টর অয়েল ১ চা চামচ ও
৪. অ্যালোভেরা জেল ১ চা চামচ।

আরও পড়ুন: বেশি লবণ খেলেই ভয়ংকর বিপদ, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার 

পদ্ধতি

চাল ভালো করে ধুয়ে আগের দিন রাত থেকে ভিজিয়ে রাখুন। সকালে চাল ছেঁকে পরিষ্কার কাচের পাত্রে সেই পানি ঢেলে রেখে দিন আরও একদিন।

এবার একটি স্প্রে বোতলের মধ্যে চাল ভেজানো পানির সঙ্গে একটু ক্যাস্টর অয়েল ও অ্যালোভেরা জেল মিশিয়ে নিন।

আরও পড়ুন: শীতে খুশকির সমস্যার সমাধান হবে এক তেলেই! 

মুখ পরিষ্কার করে সেই মিশ্রণ স্প্রে করে নিন। প্রতিবার স্প্রে করার আগে ভালো করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না। কিছুদিন ব্যবহারেই ত্বকে পার্থক্য অনুভব করবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।