বঙ্গবন্ধু ছিলেন রবীন্দ্রনাথ ও নজরুলের প্রতি অনুরক্ত: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ এএম, ১৪ জানুয়ারি ২০২০

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি নজরুল ইসলামের প্রতি একান্ত অনুরক্ত। এ দুই বিখ্যাত কবির সাহিত্যকর্ম বঙ্গবন্ধুর চেতনা ও দর্শনকে প্রভাবিত করেছে।

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর লালমাটিয়া হাউজিং স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে রবীন্দ্র সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান সুরের ধারা আয়োজিত দুই দিনব্যাপী পৌষ উৎসব-১৪২৬ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

BB-(2)

প্রতিমন্ত্রী বলেন, বাংলা সাহিত্যের এ দুই দিকপাল যেমন অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন বঙ্গবন্ধুও তেমনি অসাম্প্রদায়িক চেতনা ও দর্শনকে ধারণ করে আজীবন সংগ্রাম করেছেন এবং বাঙালি জাতির জন্য একটি স্বাধীন ভূখণ্ড প্রতিষ্ঠা করেছেন।

রবীন্দ্র সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান সুরের ধারার অধ্যক্ষ বিশিষ্ট রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

এমইউএইচ/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]