জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় ডিআরইউ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২১ জুলাই ২০১৮

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সিনিয়র সদস্য ও দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে কুষ্টিয়ায় হয়রানিমূলক মামলা করায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন ডিআরইউ নেতারা। পাশাপাশি হয়রানিমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ এক বিবৃতিতে এ দাবি জানান।

এতে বলা হয়, সাবেক ছাত্রনেতা ডাকসুর সাহিত্য সম্পাদক জাফর ওয়াজেদ সত্য প্রকাশে সব সময় নির্ভীক। সম্প্রতি বিএফইউজের (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন) অনুমোদন পাওয়া কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতা রাশেদুল ইসলাম বিপ্লব রাজনৈতিক ও ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতে সৎ, নির্ভীক ও মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন। সাংবাদিকতার ইতিহাসে এটা অত্যন্ত জঘন্য ও খারাপ দৃষ্টান্ত।

বিবৃতিতে অবিলম্বে জাফর ওয়াজেদের বিরুদ্ধে করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে বাদীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

এমইউ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।