চার সাংবাদিক পেলেন সাইবার অপরাধবিষয়ক পুরস্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

 

‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ বিষয়ক সাংবাদিকতা ফেলোশিপ-২০১৯’ এ পুরস্কার পেলেন চার সাংবাদিক। সাইবার অপরাধবিষয়ক প্রতিবেদনের জন্য তাদেরকে ফেলোশিপ সনদ, সম্মাননা স্মারক এবং সম্মানি হিসেবে ২৫ হাজার টাকা করে দেয়া হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটেতে তাদের হাতে এ সম্মাননা তুলে দেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক মীর মো. নজরুল ইসলাম। এ অনুষ্ঠানের আয়োজন করে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।

ফেলোশিপ পাওয়াদের মধ্যে ‘সামাজিক মাধ্যম : আপনি নিজে গুজব ছড়াচ্ছেন না তো?’ প্রতিবেদনের জন্য বিবিসি বাংলার ফয়সাল মো. তিতুমীর; ‘প্রতি সেকেন্ডে সাইবার অপরাধের শিকার হচ্ছে হাজারো মানুষ’ প্রতিবেদনের জন্য নিউজ২৪-এর সিউল আহমেদ; ‘আইনের আশ্রয় নিতে অনিহার কারণে বাড়ছে সাইবার ক্রাইম’ প্রতিবেদনের জন্য এনটিভির আরাফাত আলী সিদ্দিকী এবং ‘সাইবার অপরাধ বাড়ছে : প্রতিরোধ দৃশ্যমান কার্যক্রম নেই’ প্রতিবেদনের জন্য দৈনিক সমকালের সাজিদা ইসলাম পারুল এ পুরস্কার পেয়েছেন।

ফেলোশিপ প্রদান অনুষ্ঠানে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাজী মুস্তাফিজ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান, উপদেষ্টা এ কে এম নজরুল হায়দার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম, মানুষের জন্য ফাউন্ডেশনের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনের কো-অর্ডিনেটর শাহানা হুদা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হোসেল হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডি/আরএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]