বিচার না হওয়ায় সাংবাদিক নিপীড়নের ঘটনা ঘটে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটে হরহামেশা। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের গুম, খুন ও নির্যাতনের শিকার হতে হয়। কখনো সন্ত্রাসীগোষ্ঠী, স্বার্থগোষ্ঠী, কখনো বা প্রশাসন এসবের পেছনে থাকে। বিচার না হওয়ার কারণে দেশে বারবার এমন নিপীড়নের ঘটনা ঘটছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা। নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে এবং এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সমাবেশের আয়োজন করে।

সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, সাংবাদিকদের জীবনের নিরাপত্তা এ দেশে নেই। একের পর এক নির্যাতনের ঘটনা ঘটে। কিন্তু বিচার হয় না। এভাবে চলতে পারে না।

বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, এই দেশে মানুষের কোনো নিরাপত্তা নেই। সাংবাদিকদের জীবনও নিরাপত্তাহীন। কাজ করতে গিয়ে মামলা-হামলার শিকার হতে হয়। স্বাধীন দেশে এটা মেনে নেয়া যায় না।

সমাবেশে বুরহান উদ্দিন মুজাক্কিরের স্বজন নজরুল ইসলাম বলেন, ভিডিও করতে গিয়ে মোজাক্কির গুলিবিদ্ধ হন। সেখানে সিসিটিভি ফুটেজ আছে। এই ফুটেজ সংগ্রহ করে মোজাক্কির হত্যার বিচার চাই। ৬২টি গুলির স্প্রিন্টার ছিল তার সারা শরীরে। নৃশংসভাবে মোজাক্কিরকে হত্যা করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে ডিইউজের জনকল্যাণ সম্পাদক মাসুদা সুলতানা, ডিইউজে সদস্য রাজু আহমেদ, বিএফইউজের সাবেক প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কার্যনির্বাহী সদস্য এ কে এম মহসীন, ডিআরইউর সিনিয়র সদস্য রফিকুল ইসলাম রতনসহ প্রমুখ বক্তব্য দেন।

এওয়াইএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]