সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটেন অতিথিরা

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মহাখালীতে এসকেএস টাওয়ারে সেনা গৌরব হলে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে উদযাপিত হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকী। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের সম্পাদক ও প্রকাশক ইলিয়াস উদ্দিন পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার, প্রখ্যাত প্রাবন্ধিক ও রাষ্ট্রচিন্তাবিদ আবুল কাসেম ফজলুল হক, সাংবাদিক, কথাসাহিত্যিক ও গবেষক আফসান চৌধুরী, বেসরকারি সংস্থা উন্নয়ন বিকল্পের নীতিনির্ধারণী গবেষণার (উবিনীগ) নির্বাহী পরিচালক ফরিদা আখতার, রাজনৈতিক বিশ্লেষক রইসউদ্দিন আরিফ, অভিনয়শিল্পী লেখক ও শিক্ষক ফ্লোরা সরকার, লেখক ও শিক্ষক তানিম নওশাদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক জিয়া উদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, সাবেক সচিব ও কথাসাহিত্যিক প্রনব চক্রবর্তী, অভিনেত্রী ও মডেল শানারেই দেবী শানু প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, সাম্প্রতিক দেশকাল ২০১৩ সালের ২ ফেব্রুয়ারি ভিন্ন চিন্তা নিয়ে যাত্রা শুরু করে। নানা বাধা-বিপত্তি সত্ত্বেও সাম্প্রতিক দেশকাল তার নীতি থেকে একচুলও নড়েনি। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে আমরা ভিন্ন চিন্তা তুলে ধরতে কাজ করছি। প্রচার সংখ্যায় সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল দেশের শীর্ষ অবস্থান ধরে রেখেছে। পাঠকই আমাদের শক্তি। ভবিষ্যতেও বাধা-বিপত্তি ডিঙিয়ে জনমানুষের অধিকারের কথা তুলে ধরবো।

তিনি জানান, আমাদের পরিবারেই আরেক সদস্য ‘ত্রৈমাসিক দেশকাল পত্রিকা’ এরইমধ্যে দেশের রুচিশীল ম্যাগাজিন হিসেবে পাঠকের মনে জায়গা দখল করেছে। সাম্প্রতিক দেশকালডটকম ডিজিটাল মাধ্যমের সব কটিতেই ২৪ ঘণ্টা সদা সক্রিয়। এ বছর নতুন করে যুক্ত হয়েছে দেশকাল লাইভ ও অত্যাধুনিক স্টুডিও।

বক্তারা বলেন, ১০ বছর নানা চড়াই-উৎরাই পেরিয়ে সাম্প্রতিক দেশকাল আজকের অবস্থানে এসেছে। সত্য সংবাদ প্রকাশে নানা বাধা আসে। সংকুচিত পরিবেশে কাজ করতে হয়। তবু স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করে যেতে হবে।

অনুষ্ঠানে সাম্প্রতিক দেশকালের প্রয়াত উপদেষ্টা ভাষাসৈনিক জাহিদ হোসেন মুসার স্মরণে একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়। রাতে সংগীতশিল্পী সমরজিৎ রায়ের গানের মধ্য দিয়ে শেষ হয় প্রতিষ্ঠাবার্ষিকীর প্রীতি সম্মিলন।

আরএমএম/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।