মুজিববর্ষে সংসদ টিভির জন্য আরও অনুষ্ঠান নির্মাণের সিদ্ধান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচারের জন্য আরও নতুন অনুষ্ঠান নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে টেলিভিশনের অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটি। কমিটির বৈঠকে এ বিষয়ে সংশ্লিষ্ট সাব-কমিটিকে কর্মপরিকল্পনা নির্ধারণের সুপারিশ করেছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেঠকে সভাপতিত্ব করেন সংসদ টিভির অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

বৈঠকে অংশ নেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা, শবনম জাহান ও নাহিদ ইজাহার খান প্রমুখ।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বঙ্গবন্ধুর উক্তি, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়া চীন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে দৈনন্দিন কর্মসূচি নির্মাণের বিষয়ে বিটিভির সঙ্গে সমন্বয় করে তা প্রচারের নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া সংসদ টিভিতে প্রচারের জন্য নারী ও নারী শিক্ষার উন্নয়ন, বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ সম্পর্কিত অনুষ্ঠানমালা এবং আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানসমূহ প্রচারের কার্যক্রম গ্রহণের সুপারিশ করা হয়।

এইচএস/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]