এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ পেলেন জাগোনিউজের রাসেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৬ এএম, ২৯ আগস্ট ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাণিসম্পদ খাতের সম্ভাবনা ও করণীয় বিষয়ে দেশের গণমাধ্যমকর্মীদের গবেষণাধর্মী প্রতিবেদন প্রণয়নে উৎসাহিত করতে ফেলোশিপ প্রোগ্রাম চালু হয়েছে।

বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’-এর আওতায় জাগোনিউজের নিজস্ব প্রতিবেদক ইসমাইল হোসাইন রাসেলসহ দেশের ২০ জন গণমাধ্যমকর্মীকে ‘এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ’ দেওয়া হয়েছে। জার্নালিস্ট ফেলোশিপ প্রোগ্রামটি আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করছে বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান ‘পরিপ্রেক্ষিত’।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন- জাগোনিউজের ইসমাইল হোসাইন রাসেল, ঢাকা পোস্টের শাহাদাত হোসেন রাকিব, বার্তা২৪.কমের তরিকুল ইসলাম সুমন, বাংলানিউজের গৌতম চন্দ্র ঘোষ। দৈনিক ইত্তেফাকের এম এ জলিল মুন্না রায়হান, যুগান্তরের শিপন হাবিব, সমকালের জাহিদুর রহমান, জনকণ্ঠের বিকাশ নারায়ণ দত্ত, দেশ রুপান্তরের উম্মুল ওয়ারা সুইটি, ভোরের কাগজের রুহুল আমিন, আমাদের সময়ের আসাদুর রহমান, দৈনিক আমার সংবাদের বেলাল হোসেন, ভোরের ডাকের বায়েজীদ মুন্সী, বিজনেস স্ট্যান্ডার্ডের শওকত আলী, নিউ নেশনের হারুন-উর রশীদ। ইন্ডিপেন্ডেন্ট টিভির হাসিফ মাহসুদ শাহ, বিটিভির রিপোর্টার মো. নাসির উদ্দিন, ডিবিসির ইউসুফ আলী, চ্যানেল২৪ এর ফয়জুল সিদ্দিকী, আরটিভির সেলিম মালিক।

jagonews24

নির্বাচিত ফেলোরা আগামী তিন মাসের (সেপ্টেম্বর-নভেম্বর) মধ্যে প্রাণিসম্পদ খাতের সম্ভাবনা, করণীয় বিষয়ে গবেষণাধর্মী, উন্নয়নমুখী ও বিশ্লেষণমূলক প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ-প্রচার করবেন।

ইসমাইল হোসাইন রাসেল ইতোপূর্বে নির্বাচন বিষয়ক প্রতিবেদনের জন্য ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই)- এর ফেলোশিপ এবং শিয়া সম্প্রদায় নিয়ে করা প্রতিবেদনের জন্য মাইনোরিটি অ্যালায়েন্স ইন্টারন্যাশনালের অ্যাওয়ার্ড অর্জন করেন।

শিক্ষাগত জীবনে স্টামফোর্ড ইউনিভার্সিটি থেকে সাংবাদিকতায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন রাসেল। পেশাগত জীবনে তিনি কাজ করেছেন বাংলামেইল২৪.কম, দৈনিক আমাদের অর্থনীতি, আমাদের নতুন সময়, দৈনিক আমার দিন ও বার্তা২৪.কম-এ।

সাংগঠনিকভাবে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) কার্যনির্বাহী সদস্য তিনি। এছাড়াও ক্লাইমেট চেইঞ্জ জার্নালিস্ট ফোরামের দপ্তর সম্পাদক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ও ফিশারিজ অ্যান্ড লাইভস্টক জার্নালিস্টস ফোরামের (এফএলজেএফ) স্থায়ী সদস্য।

আইএইচআর/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।