সাংবাদিক আসাদুজ্জামান বাচ্চু মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৯ এএম, ৩১ অক্টোবর ২০২২

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আসাদুজ্জামান বাচ্চু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

রোববার (৩০ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

১৯৪০ সালে বরিশালে জন্মগ্রহণকারী সৈয়দ আসাদুজ্জামান বাচ্চু স্বাধীনতা পূর্বকালে দৈনিক পয়গাম ও দৈনিক আজাদের বার্তা সম্পাদক ছিলেন। তিনি ইউএসআইএস-এ ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে অবসরে যান। এছাড়াও তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত কলাম লিখতেন।

সৈয়দ আসাদুজ্জামান বাচ্চুর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমের আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

রোববার বসুন্ধরা আবাসিক এলাকার বড় মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে আজিমপুর পুরানো কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

আসাদুজ্জামান বাচ্চু মৃত্যুকালে স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।