আনন্দ-আড্ডায় জাগো নিউজের প্রতিনিধি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০২ পিএম, ৩১ অক্টোবর ২০২২

আনন্দঘন পরিবেশে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমের ‘প্রতিনিধি সম্মেলন ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। দেশের সব বিভাগ, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধিসহ ঢাকায় কর্মরত প্রতিবেদক এবং প্রধান কার্যালয়ের কর্মীরা এতে অংশ নেন।

jagonews24

মফস্বল সম্পাদক আনোয়ার হোসেনের পরিচালনায় ও সহকারী বার্তা সম্পাদক সাখাওয়াত হোসেন সুজনের সঞ্চালনায় সোমবার (৩১ অক্টোবর) সকাল ৯টায় রাজধানীর বাড্ডায় হোসেন মার্কেটে সিউলো রেস্টুরেন্টে এ প্রতিনিধি সম্মেলন শুরু হয়। বিভিন্ন সেশনে ভাগ করে নানা আয়োজনে দিনব্যাপী চলে এ সম্মেলন। অনুষ্ঠানে সঞ্চালনা সহযোগী ছিলেন আইরিন আয়াত ও তাসলিমা তিথি।

jagonews24

সারাদেশের প্রতিনিধি, ঢাকায় কর্মরত প্রতিবেদক এবং প্রধান কার্যালয়ের কর্মরত বিভিন্নস্তরের কর্মীদের সঙ্গে আন্তঃসম্পর্ক বাড়ানোর লক্ষ্যে নিয়মিত প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে জাগো নিউজ। এর মাধ্যমে দিনব্যাপী নানা বিষয় নিয়ে আলোচনা হয়। পাশাপাশি সবার সম্মিলিত প্রচেষ্টায় নিউজ পোর্টালটিকে আরও জনপ্রিয় করার বিষয়ে ভারপ্রাপ্ত সম্পাদক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা নানা দিক-নির্দেশনা দেন।

jagonews24

সকালে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় প্রতিনিধি সম্মেলন। এতে স্বাগত বক্তৃতা করেন জাগোনিউজ২৪.কমের ভারপ্রাপ্ত সম্পাদক কে এম জিয়াউল হক।

jagonews24

তিনি বলেন, সারাদেশের প্রত্যন্ত অঞ্চল ও জেলাপর্যায়ের সংবাদ প্রকাশ হয় প্রতিনিধিদের মাধ্যমে। তাদের চিন্তা-চেতনা, কাজের অভিজ্ঞতা ও পরামর্শ একে-অপরের সঙ্গে আদান-প্রদান করার পাশাপাশি সবার মধ্যে আন্তঃসম্পর্ক গড়ে তোলার উদ্দেশ্যেই এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। দিনব্যাপী আমাদের এ আয়োজন।

jagonews24

পরে সব প্রতিনিধি, ঢাকায় কর্মরত প্রতিবেদক এবং প্রধান কার্যালয়ের কর্মীরা নিজেদের পরিচয় তুলে ধরেন। প্রধান প্রতিবেদক সিরাজুজ্জামান ঢাকায় কর্মরত প্রতিবেদকদের সঙ্গে প্রতিনিধিদের পরিচয় করিয়ে দেন। একে একে সব বিভাগের কর্মীদের বিভাগীয় প্রধানরা পরিচয় করিয়ে দেন।

jagonews24

বিভিন্ন জেলা, উপজেলা থেকে আসা প্রতিনিধিরা তাদের মতামত জানান। অনলাইন গণমাধ্যমের শীর্ষে থাকা জাগো নিউজের প্রতিনিধিদের ভিডিও কনটেন্টের জন্য প্রতিষ্ঠান থেকে সরবরাহ করা ইক্যুইপমেন্টের ব্যবহারবিধি বিষয়ে ধারণা দেন ডিরেক্টর (অডিও ভিজ্যুয়াল) আশিকুর রহমান।

jagonews24

চা বিরতির পর জাগো নিউজের প্ল্যানিং এডিটর মনিরুজ্জামান উজ্জ্বল প্রতিনিধিদের সংবাদ উপস্থাপনের বিষয়ে ধারণা দেন। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে নিয়ম-নীতি মেনে চলার পরামর্শ দেন তিনি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে মানুষের আস্থার জায়গায় থাকা জাগো নিউজের অবস্থান ধরে রাখার আহ্বান জানান তিনি।

jagonews24

এরপর জাগো নিউজের অতিরিক্ত বার্তা সম্পাদক আসিফ আজিজ প্রতিনিধিদের সংবাদে উপস্থাপিত বিভিন্ন শব্দের ব্যবহার ও বানানের বিষয়ে ধারণা দেন। সবার গ্রুপ ছবির মাধ্যমে শেষ হয় প্রতিনিধি সম্মেলনের প্রথম সেশন।

jagonews24

মধ্যাহ্নভোজের পর শুরু হওয়া সেশনে গ্রামীণ সাংবাদিকতা বিষয়ে সার্বিক তথ্য তুলে ধরেন ডেপুটি এডিটর ড. হারুন রশীদ।

jagonews24

এরপর ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব। এ পর্বে ছিল ‘বাংলার মিস্টার বিন’ খ্যাত রাশেদ শিকদারের মনোজ্ঞ পরিবেশনা।

jagonews24

সম্মেলনের সমাপনী বক্তব্যে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল জাগো নিউজের সব জেলা প্রতিনিধি ও ঢাকায় কর্মরত কর্মীদের সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

jagonews24

অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন জাগো নিউজের বিশেষ সংবাদদাতা আরিফুর রহমান বাবু ও রফিকুল ইসলাম, স্পোর্টস এডিটর হোসাইন ইমাম সোহেল প্রমুখ।

সেরা কর্মী হলেন যারা
প্রতিনিধি সম্মেলনে সারা বছরের কাজের মূল্যায়ন করে সেরা প্রতিনিধিদের সম্মাননা জানানো হয়। এবার বর্ষসেরা প্রতিনিধি হিসেবে সম্মাননা পেয়েছেন নারায়ণগঞ্জ প্রতিনিধি মোবাশ্বির শ্রাবণ।

jagonews24

সর্বোচ্চ প্রকাশিত নিউজ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন চট্টগ্রামের নিজস্ব প্রতিবেদক ইকবাল হোসেন, দ্বিতীয় হয়েছেন কক্সবাজার প্রতিনিধি সায়ীদ আলমগীর, তৃতীয় হয়েছেন ময়মনসিংহ প্রতিনিধি মঞ্জুরুল ইসলাম।

jagonews24

ভিডিও ক্যাটাগরিতে প্রথম হয়েছেন নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনু, দ্বিতীয় হয়েছেন কুমিল্লা প্রতিনিধি জাহিদ পাটোয়ারী, তৃতীয় হয়েছেন শেরপুর প্রতিনিধি ইমরান হোসেন রাব্বি।

স্পেশাল নিউজ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন সুনামগঞ্জ প্রতিনিধি লিপসন আহম্মেদ, দ্বিতীয় হয়েছেন দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, তৃতীয় হয়েছেন পটুয়াখালী প্রতিনিধি আব্দুস সালাম আরিফ।

jagonews24

সেরা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসাবে সম্মাননা পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মনির হোসেন মাহিন।

আইএইচআর/এএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।