সংসদে তথ্যমন্ত্রী

অনলাইন পত্রিকার কার্যক্রম মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩

দেশের অনলাইনভিত্তিক সংবাদমাধ্যমগুলোর কার্যক্রম মনিটরিং করার ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের দিদারুল আলমের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

আরও পড়ুন: অনলাইন নিউজপোর্টাল চালুর আগে নিতে হবে নিবন্ধন

ড. হাছান বলেন, বর্তমানে দেশে নিবন্ধিত মূলধারার অনলাইন নিউজ পোর্টাল ১৬২টি, দৈনিক পত্রিকার নিবন্ধিত অনলাইন পোর্টাল ১৬৯টি এবং টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল ১৫টিসহ ৩৪৬টি অনলাইন পোর্টাল রয়েছে।

আরও পড়ুন: ব্যাঙের ছাতার মতো কিছু অনলাইন মাথাব্যথার কারণ

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন পত্রিকার কার্যক্রম মনিটরিংয়ের জন্য তথ্য অধিদপ্তরের গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল এবং গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ভুয়া বা বিকৃত খবর (ফেক নিউজ) মনিটরিং এবং এর সত্যতা যাচাই-বাছাইয়ের জন্য পৃথক দুটি কমিটি কাজ করছে।

আরও পড়ুন: বাংলাদেশে অনলাইন নিউজ পোর্টাল, সংবাদ উৎস ও গ্রহণযোগ্যতা

সরকারি দলের আলী আজমের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, বর্তমানে দেশে ১৫টি চিনিকল রয়েছে। এর মধ্যে একটি লাভজনক এবং অবশিষ্ট ১৪টি অলাভজনক।

এইচএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।