বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৫

এসএসসি ও সমমানের বৃহস্পতিবারের (১২ ফেব্রুয়ারি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে এ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা জানানো হয় নি। বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, হরতালের সময় বৃদ্ধি কারাণে বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার তারিখ পরে জানানো হবে।  
জানা গেছে, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে বৃহস্পতিবার ইসলাম ও নৈতিক শিক্ষা/ইসলাম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধ ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/খ্রিস্ট ধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল।এছাড়া দাখিলে ফিকহ ও উসুলুল ফিকহ ও কারিগরিতে পদার্থ বিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা ছিল।

অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে হরতালের কারণে সর্বশেষ রোববারের (৮ ফেব্রুয়ারি) পরীক্ষা শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) ও মঙ্গলবারের (১০ ফেব্রুয়ারি) পরীক্ষা পরিবর্তন করে শনিবার (১৪ ফেব্রুয়ারি) নেওয়া হয়েছে। এছাড়া হরতালের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রথম দুটি পরীক্ষাও পেছানো হয়। ২ ও ৪ ফেব্রুয়ারির পরীক্ষা যথাক্রমে ৬ ও ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৭০ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ১০ লাখ ৩৮ হাজার ৩৮৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৩৫ হাজার ৭৪৮ ও কারিগরিতে ৯৬ হাজার ২১০ জন পরীক্ষার্থী রয়েছে।

এএইচ/আরআই

আপনার মতামত লিখুন :