বিল্লাল হোসেনকে সংবর্ধনা দিলো রেল মন্ত্রণালয়


প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৬

নারায়নগঞ্জের চাষাড়া রেল স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিংয়ে আত্মহত্যার উদ্দেশ্যে রেললাইনে শুয়ে পড়া মামুনকে বাঁচানোর ফলে কর্তব্যরত অস্থায়ী গেটম্যান বিল্লাল হোসেন মজুমদারকে সংবর্ধিত করলো রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে। রোববার তাকে এ সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, নিজের জীবন বাজি রেখে যে অন্যকে বাঁচালো সে শুধু রেলওয়ের নয় বরং দেশের গর্ব। রেলওয়ের লোকজন এভাবে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকে। মানুষের জীবন বাঁচিয়ে তিনি (মামুন) সকলের দৃষ্টান্ত হয়ে থাকবেন।

বিল্লাল হোসেন মজুমদার একজন অস্থায়ী গেটম্যান। তিনি স্থায়ীকরণের দাবি করলে মন্ত্রী বয়সের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বিশেষ বিবেচনার জন্য রাষ্ট্রপতি বরাবর আবেদন করা হবে, অথবা তার ছেলে-মেয়ের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে চাকরি দেয়ার ব্যবস্থা করা হবে।

রেলমন্ত্রী এ সময় রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে বিল্লাল হোসেন মজুমদারের হাতে নগদ ১ লক্ষ টাকা, পায়জামা-পাঞ্জাবী, টুপি, লুঙ্গি তুলে দেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে রেলমন্ত্রী ছাড়াও রেলপথ সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেনসহ সংশ্লিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিল্লাল হোসেন মজুমদার যে মুহূর্তে পথচারী মামুনকে রেললাইনের ওপর থেকে তুলে নেন তার কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি অতিক্রম করে চলে যায়। এভাবে জীবনের ঝুঁকি নিয়ে পথচারী মামুনকে নিশ্চিত মৃত্যৃর হাত থেকে রক্ষা করার জন্য আজ তাকে সংবর্ধনা দেয়া হলো।

আরএম/আরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]