হাসপাতাল ছেড়ে মেসে উঠেছেন সিদ্দিকুর

মুরাদ হুসাইন
মুরাদ হুসাইন মুরাদ হুসাইন , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৭
ফাইল ছবি

দীর্ঘ এক মাস পর হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেন পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হারানো তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান। রোববার রাতে খিলক্ষেতের মেসে উঠেন সিদ্দিকুর।

সিদ্দিকুর রহমান জাগো নিউজকে বলেন, বিকালে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসকরা ছাড়পত্র দিয়েছে। ঢাকায় আমার তেমন কেউ না থাকায় খিলক্ষেত আগের মেসেই উঠেছি।
তিনি বলেন, গত কয়েকদিন থেকে বাসা খোঁজা হচ্ছে। কিন্তু মাসের মাঝামাঝি হওয়ায় ভালো বাসা পাওয়া যাচ্ছে না। এ কারণে আগের মেসে উঠতে হয়েছে।

সিদ্দিক বলেন, মেসের পরিবেশ ভালো না হওয়ায় আমার মা আজ দেশের বাড়ি চলে গেছেন। আমাকে সহযোগিতা করতে আমার বড় বোনের ছেলে মেসে আমার সঙ্গে থাকছেন। ভালো বাসা পেলে তার পরিবারকে ঢাকায় এনে একসঙ্গে থাকবেন বলেও জানান তিনি।

সিদ্দিকুরের চিকিৎসক ড. জাহিদ হাসান মেনন জাগো নিউজকে বলেন, রোববার হাসপাতালের চিকিৎসকরা বোর্ড করে সিদ্দিকুরকে ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নেয়। তাই রাতে সিদ্দিক হাসপাতাল থেকে চলে যায়।

তিনি আরও বলেন, আপাতত প্রতি সপ্তাহে একবার চোখ পরীক্ষার জন্য পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া নির্ধারিত ওষুধ খেতে প্রেসক্রিপশন দেয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২০ জুলাই রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাতটি সরকারি কলেজের পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে আন্দোলনের সময় পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখে গুরুতর আঘাত পান সিদ্দিকুর রহমান। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে পাঠানো হয়।

চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ের চিকিৎসকরা চোখ পরীক্ষা-নিরীক্ষা করে ভালো না হওয়ার কথা জানালে সিদ্দিকুর রহমানকে দেশে ফিরিয়ে আনা হয়।

গত ১৩ সেপ্টেম্বর একটি সরকারি ওষুধ কোম্পানিতে যোগদান করতে সিদ্দিকুরের হাতে নিয়োগপত্র তুলে দেয় স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম।

এমএইচএম/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।