সেনাকুঞ্জের ইফতারে প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২২ জুন ২০১৫

বাংলাদেশ সশস্ত্রবাহিনী সোমবার ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করে। প্রধানমন্ত্রী ইফতার মাহফিলে সাজানো বিভিন্ন টেবিলে যান এবং সশস্ত্র বাহিনীর সদস্যবর্গ, অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন।

ইফতারের আগে, দেশের জন্য অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। সেনাবহিনী কেন্দ্রীয় মসজিদের ইমাম মাহমুদুল হক মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও অন্যান্য ব্যক্তিবর্গের, মুক্তিযুদ্ধে শহীদ এবং সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, এলজিআরডি ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিকুল হক এবং কূটনৈতিক কোরের ডিন সায়ের মোহাম্মদ এসময় মঞ্চে উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, রেলমন্ত্রী মুজিবুল হক, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. ছায়েদুল হক, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন অন্যান্যের মধ্যে ইফতার মাহফিলে যোগ দেন।

এছাড়া, কেবিনেট সচিব এম মোশাররাফ হোসাইন ভূইয়া, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিক্যাট, রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ. নিকোলায়েভ, যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট জি গিবসন, ভারতের হাই কমিশনার পঙ্কজ সরন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম, সংসদ সদস্যবর্গ, রাজনীতিকবৃন্দ, সেনা বাহিনীর সাবেক প্রধানগণ, কূটনীতিকবর্গ এবং উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে, প্রধানমন্ত্রী সেনাকুঞ্জে গিয়ে পৌঁছলে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, তিন বাহিনীর প্রধানগণ ও সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও সেখানে তাকে স্বাগত জানান।

এসএইচএস/আরআইপি