শাহজালাল বিমানবন্দরে গাড়ি পার্কিং সুবিধা বাড়ানোর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৪ অক্টোবর ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গাড়ি পার্কিং সুবিধা বৃদ্ধি এবং প্রবেশদ্বারের সার্বিক উন্নয়নের সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৩১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, মো. আলী আশরাফ, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দিন সরকার এবং বেগম সাবিহা নাহার অংশ নেন।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চলতি অর্থবছর (২০১৭-১৮) উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি ও ২০১৬-১৭ অর্থবছরের গৃহীত উন্নয়ন কার্যক্রমের বাস্তবায়ন এবং বিভিন্ন দেশে বাংলাদেশ বিমানের জিএসএ নিয়োগের ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

চট্টগ্রাম শাহ আন্তর্জাতিক বিমানবন্দর ও কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করা, বেবিচকের সব প্রকল্পের কাজ সঠিক সময়ে সমাপ্ত, সব কাজের মনিটরিং করা এবং কোনো প্রকল্পে সমস্যা হলে সে বিষয়ে কমিটিকে অবহিত করার বিষয়ে সুপারিশ করা হয়।

বেবিচকের প্রধান কার্যালয় ভবন নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত না হওয়ায় এ বিষয়ে তদন্ত করে প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে প্রতিবেদন দেয়ার জন্য কমিটি সুপারিশ করেছে।

সম্প্রতি একনেক কর্তৃক পাস হওয়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের কাজ দ্রুত শুরু করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

এছাড়া কমিটি বিভিন্ন দেশে বাংলাদেশ বিমানের জিএসএ নিয়োগ, এ সংক্রান্ত সমস্যাগুলো বিদ্যমান নীতিমালার আলোকে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/জেডএ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।